ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৫:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম

কুয়েতের পর্যটন কেন্দ্রে প্রবাসীদের ঢল

  • আপডেট: Sunday, July 9, 2023 - 6:02 pm

জাগো জনতা অনলাইন: পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে কুয়েতে ৬ দিনের ছুটি থাকায় দেশটির বিভিন্ন দর্শনীয় স্থানে বাংলাদেশ, ভারত, মিশর ও ফিলিপাইনসহ বিভিন্ন দেশের প্রবাসীদের ঢল নামে। দিনে ৪০ ডিগ্রির বেশী তাপামাত্রা থাকায় সন্ধ্যার পর এই ভীড় বেশী দেখা যায়।
এই সময়ে কুয়েতের সালমিয়া মেরিনা বিচে প্রচুর প্রবাসীর ঢল দেখা যায়। তারা ছুটি কাটাতে এখানে এসে পরিবার-পরিজন নিয়ে আড্ডা দেন।

সরেজমিনে দেখা যায়, ছোট-ছোট বাচ্চারা খেলাধুলা করছে। বড়রা চা, গাওয়া ও কফি পান করছেন। কেউ আবার বাসা থেকে রান্না করে খাবার তৈরি করে নিয়ে এসেছেন। পাশাপাশি মেতে উঠেছেন গল্প ও আড্ডায়। অনেকেই মনের আনন্দে সমুদ্রের জ্বলে গা ভাসিয়ে প্রশান্তি খোঁজার চেষ্টা করছেন। কর্মব্যস্ততার পরে ছুটির সময় সবাই মিলে উপভোগ করার চেষ্টা করছেন অনেকে।

দিনের প্রচণ্ড গরমের কারণে রাতে দর্শনীয় স্থানগুলোতে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনগুলোকে ঈদ পুনর্মিলনী করতে দেখা গেছে। নাচ, গান ও আড্ডায় মেতে উঠেন তারা। পাশাপাশি নৈশভোজের আয়োজন করেন।

কমিউনিটির নেতারা বলেন, কাজের ব্যস্ততা ও ছুটির মিল না থাকায় অনেক পরিচিত বন্ধুর সঙ্গে তেমন সাক্ষাৎ হয় না। ঈদের ছুটিতে দেখা হলো, আড্ডা হলো। টাকার জন্য অমানবিক পরিশ্রম করতে গিয়ে একঘেয়েমি ও মেজাজ খিটখিটে হয়ে যায়। পাশাপাশি স্বাস্থ্যঝুঁকি বাড়তে থাকে। তাই কাজের ফাঁকে দর্শনীয় স্থানে ঘোরাফেরা করা ও আড্ডা দেওয়া মানসিক প্রশান্তি নিয়ে আসে।