ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম

কয়েক মিনিটেই শিক্ষার্থীদের দখলে সচিবালয়, পালালেন হাজারও আনসার সদস্য

  • আপডেট: Sunday, August 25, 2024 - 4:38 pm

জাগো জনতা অনলাইন।। 

কয়েক দফা দাবিতে আন্দোলন করে আসা আনসার সদস্যরা তাদের কর্মসূচি প্রত্যাহার করেছেন বলে জানান বিকেলে। জানা যায়, মেনে নেওয়া হয়েছে তাদের যৌক্তিক দাবি। তারপরই আনসারদের একাংশ ঘেরাও করেন সচিবালয়। সেখানে আটকে রাখেন সমন্বয়কদের। এই খবরে সচিবালয়ের দিকে অগ্রসর হলে সাধারণ শিক্ষার্থীদের ওপর চড়াও হন তারা। পেটুয়াদের ভূমিকায় অবতীর্ণ হন আনসার সদস্যদের অনেকে। পরে স্রোতের মতো আসতে থাকনে শিক্ষার্থীরা। তাদের ধাওয়ায় পালিয়ে যান আনসার সদস্যরা।

এর আগে সচিবালয় থেকে সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডিতে করা লাইভে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ জানান সেখানের পরিস্থিতি। এরপর পরই এক পোস্টে তিনি লেখেন, সচিবালয়ের সামনে আনসার সদস্যরা শিক্ষার্থীদের নির্মমভাবে পেটাচ্ছে।

জানা গেছে, আনসার সদস্যদের আন্দোলনের কারণে টানা সাড়ে ৮ ঘণ্টা ধরে অবরুদ্ধ হয়ে আছেন প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে কর্মরত বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। সমন্বয়কদেরও সচিবালয়ে আটকে রেখেছেন আনসার সদস্যরা।

আজ রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে সচিবালয়ে এ চিত্র দেখা গেছে। ১০ মিনিট মতো আগে সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ্ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, সবাই রাজুতে আসেন। স্বৈরাচারীশক্তি আনসার হয়ে ফিরে আসতে চাচ্ছে। দাবি মানার পরও আমাদের সবাইকে সচিবালয়ে আটকে রাখা হয়েছে।

 

জানা যায়, হাজার-হাজার আনসার সদস্য সকাল থেকে সচিবালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। একপর্যায়ে দুপুর ১২টা থেকে তারা সচিবালয়কে অবরুদ্ধ করে রাখে। এতে করে সবগুলো গেট বন্ধ হয়ে যায়। বিকেল ৫টায় অফিস ছুটি হলেও কর্মকর্তা-কর্মচারীরা বের হতে পারছেন না।

 

ঘণ্টাখানেক আগে সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ্ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপর এক পোস্টে লিখেছেন, ‘দাবি মেনে নেওয়ার পরও আনসার সদস্যদের একটি অংশ এখনো উপদেষ্টাদের সচিবালয়ে আটকে রেখেছে। এই সংকটের সময়ে তারা সবাইকে আটকে রেখে ব্লেকমেইল করছে।’

 

এরপর রাত সোয়া ৯টার দিকে লাইভে হাসনাত সবাইকে আবারও রাজু ভাস্কর্যের কাছে সমবেত হওয়ার আহ্বান জানান। একইসঙ্গে শিক্ষার্থীদের সচিবালয়ের দিকেও যাওয়ার কথাও বলেন।

আর রাত ৯টা ৩৫ মিনিটে লেখেন, ‘সচিবালয়ের সামনে আনসার সদস্যরা শিক্ষার্থীদের নির্মমভাবে পেটাচ্ছে।