ঢাকা | জুন ২২, ২০২৪ - ১০:০৭ পূর্বাহ্ন

শিরোনাম

সাভারে জমি কেন্দ্র করে থানায় পাল্টাপাল্টি অভিযোগ

  • আপডেট: Friday, September 1, 2023 - 1:54 pm

সাভার থেকে এইচ এম সাগর: সাভারে অর্ধকোটি টাকার জমি নিয়ে দু’পক্ষের বিরোধের সৃষ্টি হয়েছে। এতে সাভার মডেল থানায় পাল্টাপাল্টি অভিযোগ করেছে উভয় পক্ষ। শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদ পাল্টাপাল্টি অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন। এরআগে সাভার পৌর এলাকার গেন্ডা মহল্লায় আড়াই শতাংশ জমিতে সাবেক পৌর কমিশনার ও সাভার পৌর কৃষক লীগের সভাপতি আয়নাল হক গেদু’র ছেলে রাজিব ক্রয়কৃত জমি দাবি করে সাইনবোর্ড টাঙাতে গেলে উভয় পক্ষের মধ্যে এ দ্বন্দের সৃষ্টি হয়।

এঘটনায় সাবেক কমিশনার আয়নাল হক গেন্দু জানান,‘আমার পাশে ওই জমিটি, ৫ শতাংশ জমির মধ্যে আড়াই শতাংশ জমি ২০০৭ সালে বিক্রি করে একই মালিক। আর আমার ছেলে সেই মালিকের কাছ থেকে আড়াই শতাংশ জমি ক্রয় করেছে। কিন্তু এখন যে জমি বিক্রি করেছে তার ছেলে তাদের পারিবারিক বিরোধ নিয়ে আমাদের জমি দখলে বাঁধা সৃষ্টি করছে’ -বলে দুঃখ প্রকাশ করেন।

অন্যদিকে ওই বাড়িতে বসবাসরত ইভান আহমেদ আসাদ জানান,‘আমি জন্মলগ্ন থেকেই এই বাড়িতে আছি। হঠাৎ করেই আমাদের জমি দখলের চেষ্টা ও আমাদের উপর হামলা করেছে। জমি নিয়ে একটু ঝামেলা ছিল। যেটা নিয়ে মামলা চলমান রয়েছে।এছাড়াও সাভার মডেল থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

জমিটির বর্তমান মালিক দাবি করে রাজিব বলেন,‘আমাদের কাছে পূর্বের মালিকের জমির দলিল রয়েছে। এরআগে যার নামে জমি ছিল তার কাছ থেকে আমি আড়াই শতাংশ জমি ক্রয় করে নিয়েছি। মূলত যে নারী কাছ থেকে জমিটি ক্রয় করেছি তার স্বামী তাকে জমিটি লিখে দিয়েছিল।কিন্তু তার ছেলে ঝামেলা করছে ও আমাদের দখল বুঝিয়ে দিচ্ছে না বলে জানান।

ইভান আহমেদ আসাদের চাচা ইউসুফ আলী চুন্নু জানান,‘এটা পারিবারিক ঝামেলা। তবে এটা নিয়ে একটি মামলা চলমান রয়েছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আদালতের রায় যে দিকে যাবে আমরা মেনে নিবো বলে জানান তিনি। এবিষয়ে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদ জানান, অভিযোগের উপর ভিত্তি করে তদন্ত করা হচ্ছে।এঘটনায় উভয় পক্ষেই অভিযোগ করেছে বলে জানান তিনি।