ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ১০:৩২ অপরাহ্ন

সিরিজ সেরা পুরস্কারের অর্থ নিহত রিক্সাচালকের পরিবারকে দেবেন মিরাজ

  • আপডেট: Tuesday, September 3, 2024 - 5:16 pm

জাগো জনতা অনলাইন।। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে ম্যাচসেরা হয়েছিলেন মুশফিকুর রহিম। এরপর সেই অর্থ বন্যার্তদের জন্য ব্যয় করার ঘোষণা দিয়েছিলেন তিনি। দ্বিতীয় টেস্টে পাকিস্তানকে হারিয়ে সিরিজ সেরা হয়েছেন মেহেদী হাসান মিরাজ। এবার সেই অর্থ বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত রিকশাচালকের পরিবারকে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

 

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাওয়ালপিন্ডিতে ম্যাচসেরার পুরস্কার হাতে পেয়ে এই ঘোষণা দেন মিরাজ।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৭৪ রান করেছিল পাকিস্তান। এরপর ব্যাটিংয়ে নেমে ২৬২ রানে অলআউট হয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারেননি স্বাগতিকরা। ১৭২ রানে অলআউট হলে ১৮৫ রানের সহজ লক্ষ্য পায় বাংলাদেশ। জবাব দিতে নেমে ৬ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় টাইগাররা।

এতে বাংলাদেশের কাছে হোয়াইওয়াশ হয় পাকিস্তান। টাইগার এমন সাফল্যের অন্যতম নায়ক মেহেদী হাসান মিরাজ। তাই ম্যাচসেরার পুরস্কার জিতেছেন এই টাইগার অলরাউন্ডার। পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচে ১৫৫ রান ও ১০ উইকেট নিয়েছেন।

 

ঐতিহাসিক সিরিজ জয়ে সেরা খেলোয়াড় হওয়া যেকোনো খেলোয়াড়ের জন্যই অন্যরকম এক অনুভূতি। যখন সিরিজসেরা হিসেবে মিরাজের নামটা ঘোষণা করা হলো, ঠিক সেই মুহূর্তে মিরাজ স্মরণ করলেন বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত হওয়া এক রিকশাচালককে। সিরিজসেরার পুরস্কার সেই রিকশাচালকের পরিবারকে দেবেন মিরাজ।

প্রথম টেস্টে বাংলাদেশ জয় পায় ১০ উইকেটের বড় ব্যবধানে। সেই জয়ে বড় অবদান রেখেছিলেন মিরাজ। দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন ৪ উইকেট। দ্বিতীয় টেস্টে ব্যাট-বল দুই বিভাগেই তার বড় ভূমিকা রয়েছে। প্রথম ইনিংসে তিনি শিকার করেন ৫ উইকেট। এরপর ব্যাটিংয়ে নেমে করেন ৭৮ রান।