ঢাকা | মে ২০, ২০২৪ - ৮:৫৬ অপরাহ্ন

শিরোনাম

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন এম.এ রব মিয়া

  • আপডেট: Monday, September 18, 2023 - 1:59 pm

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডলঃ উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পদক-২০২৩ উপলক্ষে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের বরিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম.এ রব মিয়া।

প্রাথমিক শিক্ষা সপ্তাহ পদক-২০২৩ উপজেলা যাচাই-বাছাই কমিটি মঙ্গলবার (১২ অক্টোবর) এ ফলাফল ঘোষণা করেন। এতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়েছেন এম.এ রব মিয়া। তিনি এমএসসি (বিএড) পাস করার পর ২০০৩ সালে প্রথমে পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের কুমারগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে উপজেলার বরিশাল ইউনিয়নের বরিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি উপজেলার বরিশাল ইউপি’র আমলাগাছী গ্রামের মৃত- আব্দুল মতিন আকন্দের ছেলে। উপজেলার প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শিক্ষার মানোন্নয়নে অগ্রগামী প্রধান শিক্ষকের মধ্যে অন্যতম হলেন এম.এ রব মিয়া। তিনি প্রাথমিক শিক্ষার ক্রান্তিলগ্নে বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন, সজ্জিতকরণ, প্রয়োজনীয় শিক্ষা উপকরণ সরবরাহ, খেলাধূলার সরঞ্জাম, স্যানিটেশনসহ শিক্ষার মানোন্নয়নে অবিরাম কাজ করে চলেছেন। এরআগে তিনি ২০১৯ সালেও উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের পদকে ভূষিত হয়।

উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আরজুমান আরা গুলেনুর বলেন, নির্বাচিত সকলেই প্রাথমিক শিক্ষায় দক্ষ। এ উপজেলায় শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ অবদান রাখায় যাচাই-বাছাই কমিটির মাধ্যমে তাদের এ পদকে ভূষিত করা হয়েছে।

উপজেলা যাচাই-বাছাই কমিটি তাঁকে এ পদকে মনোনীত করায় কমিটির সকল সদস্য ছাড়াও সংশ্লিষ্টদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশসহ দো’আ এবং সহযোগিতা কামনা করেছেন তিনি।