ঢাকা | জুন ২২, ২০২৪ - ৮:০২ পূর্বাহ্ন

শিরোনাম

আশুলিয়ায় কবরস্থান থেকে ৫ নারীর কঙ্কাল চুরি, আতঙ্কে এলাকাবাসি

  • আপডেট: Friday, September 1, 2023 - 12:33 pm

সাভার থেকে এইচ এম সাগর: সাভারের আশুলিয়ায় দরগার পাড় এলাকায় কবরস্থান থেকে পাঁচটি কঙ্কাল চুরি হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে বিষয়টি জানাজানি হলে ওই কবরস্থানে ভিড় জমাতে শুরু করেন স্থানীয়রা। জানা গেছে, চুরি হওয়া কঙ্কালগুলো নারীদের। এর আগে, বৃহস্পতিবার দিবাগত রাতে আশুলিয়ার দরগার পাড় এলাকার গাজীর দরগাহ সরকারি কবরস্থান থেকে ওই কঙ্কালগুলো চুরি হয়।

স্থানীয়রা বলেন, ওই কবরস্থানে এক পাশে নারী আর এক পাশে পুরুষের মরদেহ কবরস্থ করা হয়। মাহমুদা খানম নামের এক নারীর মা মারা গেলে এই কবরস্থানেই তাকে দাফন করা হয়। প্রায় দেড় বছর যাবৎ প্রতি শুক্রবারে মায়ের জন্য দোয়া করতে কবরস্থানে আসেন মাহমুদা খানম। প্রতি শুক্রবারের মতো আজও তিনি কবরস্থানে আসেন। এরপর মাহমুদা খানম কঙ্কাল চুরির বিষয়টি বুঝতে পারেন। পরে তিনি আশপাশে আরও চারটি কবরের কঙ্কাল চুরি করার বিষয়টি দেখতে পান। এরপর মাহমুদা খানম স্থানীয়দের খবর দেন।

কবরস্থানের খাদেমের দায়িত্বে থাকা মনির হোসেন জানান, খবর পেয়ে কবরস্থানে এসেছি। এখানে ৫ নারীর কঙ্কাল চুরি হয়ে গেছে। প্রতিটি কবর এক থেকে দেড় বছরের পুরোনো। আমরা স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি। এছাড়া আমরা থানায় বিষয়টি অবিহিত করেছি।

আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন আহমেদ ভুঁইয়া বলেন, এই ঘটনাটি আমি ফেসবুকের মাধ্যমে জেনেছি। আমি এলাকায় নেই, ফিরে এসে এ ব্যাপারে খোঁজখবর নেবো।
আশুলিয়া থানার ডিউটি অফিসার সুমন চন্দ্র গাইন বলেন, এ ব্যাপারে এখনও কোনো তথ্য পাইনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।