ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ১২:১৩ অপরাহ্ন

জমি নিয়ে দ্বন্দ্ব, মামাতো ভাইয়ের হাতে ফুফাতো ভাই খুন

  • আপডেট: Sunday, October 13, 2024 - 7:36 pm

নাটোর থেকে আসলাম।। নাটোরের বড়াইগ্রামে জমি নিয়ে বিরোধের জেরে মামতো ভাইয়ের ধারালো হাসুয়ার আঘাতে ফুফাতো ভাইয়ের মৃত্যু হয়েছে। এ সময় দুই পক্ষের অন্তত ৫ জন আহত হয়েছে।

রোববার সকালে উপজেলার গোপালপুর ইউনিয়নের রাজাপুর নটাবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত ওই ব্যক্তির নাম তোরাব আলী। তিনি উপজেলার গোপালপুর ইউনিয়নের রাজাপুর নটাবাড়িয়া গ্রামের সোলেমান আলীর ছেলে। তিনি পেশায় একজন কৃষক ছিলেন।

এ ঘটনায় আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে রানা খান নামের একজনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, দীর্ঘ দিন ধরে পুকুর পাড়ের জমি নিয়ে তোরাব আলীর সাথে তার মামতো ভাই রানা খানের বিরোধ চলে আসছিল। সকালে তোরাব আলী তার কলার জমির পানি নিষ্কাশনের জন্য নালা কেটে পানি বের করছিলেন। এ সময় রানা খান সেখানে গিয়ে তোরাব আলীকে বাঁধা দেয়। এনিয়ে তোরাব আলীর সাথে রানার তর্ক-বির্তক হয়। এক পর্যায়ে তোরাব আলী ও রানা খান পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় রানা খানের হাতে থাকা ধারালো হাসুয়ার আঘাতে তোরাব আলী ঘটনাস্থলেই মারা যায়। এ সময় রানা খান সহ আহত হয় উভয় পক্ষের অন্তঃত ৫ জন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রানা খানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।