ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ১১:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম

আশুলিয়ায় সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিককে হুমকির অভিযোগ

  • আপডেট: Wednesday, February 14, 2024 - 6:36 pm

সিনিয়র রিপোর্টার ।।

ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ায়া “দি-ল্যাব এইড হাসপাতালের ’ভুল চিকিৎসায়’রোগীর মৃত্যু, টাকার বিনিময়ে হাসপাতাল কর্তৃপক্ষের সমঝোতা”এই শিরোনামে গতকাল মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশ ডটকম ও দৈনিক সকালের বাংলাদেশ পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের জের ধরে হাসপাতাল কর্তৃপক্ষ সাংবাদিক সোহরাব হোসেনকে সরাসরি ও ব্যক্তিগত মুঠোফোননে ফোন করে অকথ্য ভাষায় গালাগালি করে ভয়-ভীতি দেখিয়ে হুমকি প্রদান করে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে সোহরাব হোসেন বাদী হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডি নম্বর-১৪৭৫।

এ ঘটনায় সাংবাদিক সোহরাব হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বলেন,আশুলিয়া জামগড়া দি-ল্যাব এইড হাসপাতালে ভুল চিকিৎসায় যুবকের মৃত্যু হয়। দি ল্যাব এইড হাসপাতালের বিরুদ্ধে আমাদেরবাংলাদেশ ডটকম ও দৈনিক সকালের বাংলাদেশ পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এছাড়া তিনি আরও বলেন,১২ই ফেব্রুয়ারি স্থানীয় ও জাতীয় একাধিক অনলাইন নিউজ পোর্টাল ও পত্রিকা সংবাদ প্রকাশ হয়েছে। আমাদের প্রত্রিকায় নিউজ প্রকাশের পর হাসপাতাল কর্তৃপক্ষ আমাকে মুঠোফোনে,ফোন করে গালিগালাজ, বিভিন্ন ধরনের ভয়-ভীতি দেখিয়ে হুমকি দেয়। আমি বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাবের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম রাজু ও সাভার উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন বিশ্বাস-কে অবগত করে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছি।

এছাড়া সাংবাদিক মোঃ সোহরাব হোসেন-কে হুমকি দেওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাব সাভার উপজেলা শাখা। তার ও তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছেন সাভার উপজেলা ন্যাশনাল নিউজ ক্লাব।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ.এফ.এম সায়েদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন,সাংবাদিক সোহরাব হোসেন একটি জিডি করেছেন। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।