ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম

বান্দরবানে জেলা ম‌ডেল মস‌জিদ নির্মা‌ণ ও বাজারফান্ড লোন এর দাবিতে সংবাদ সম্মেলন

  • আপডেট: Sunday, October 1, 2023 - 2:48 pm

মোহাম্মদ আজিজ উল্লাহ,বান্দরবান।।

বান্দরবান জেলা পরিষদের আওতাধীন বাজার ফা‌ন্ডের প্লটে তফ‌সি‌লি ব‍্যাংক ঋণ পুনরায় চালু করা ও মাননীয় প্রধানমন্ত্রীর বি‌শেষ প্রকল্প জেলা ম‌ডেল মস‌জিদ নির্মা‌ণের দাবী‌তে সংবাদ সম্মেলন ক‌রে‌ছে পার্বত‌্য চট্টগ্রাম নাগ‌রিক প‌রিষদ (পিসিএনপি),বান্দরবান জেলা।

র‌বিবার (১অ‌ক্টোবর) সকা‌লে বাজারের জাফরান হো‌টেল এন্ড রেষ্টুরেন্টে পার্বত‌্য চট্টগ্রাম নাগ‌রিক প‌রিষ‌দের কেন্দ্রীয় ক‌মি‌টির চেয়ারম‌্যান কাজী মোঃ ম‌জিবর রহমান প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত থে‌কে এ সংবাদ স‌ম্মেলন ক‌রেন।

সংবাদ সন্মেলনে তি‌নি ব‌লেন, বান্দরবা‌ন বাজার ফা‌ন্ডের জ‌মিগু‌লো‌তে ইতিপূর্বে ব‍্যাংক ঋণ কার্যক্রম চালু ছিল।গত ৩ বছর যাবত জেলা প্রশাসকের অলিখিত নির্দেশায় এই ব‍্যাংক ঋণ বন্ধ রাখা হয়েছে। এতে বাজারের ব‌্যবসায়ী,বা‌ড়ির মা‌লিকরা কোন প্রকার ব‍্যাংক ঋণ নি‌তে পার‌ছেনা। এরফ‌লে বাজার ও আশপা‌শের এলাকায় উন্নয়ণ কার্যক্রম বাধাগ্রস্থ হচ্ছে। এমনভা‌বে চল‌তে থাক‌লে স্মার্ট বান্দরবান গড়া কখ‌নোই সম্ভব নয় ব‌লেও জানান তি‌নি। এদি‌কে দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরও বান্দরবা‌নে জেলা ম‌ডেল মস‌জিদ নির্মাণ না হওয়ার বিষ‌য়ে তি‌নি ব‌লেন, জায়গা শনাক্ত হওয়ার পরও জেলা প্রশাসনের অব‌হেলা ও গা‌ফিল‌াতির কার‌ণে এখ‌নো জেলা মডেল মস‌জিদ নির্মাণ হয়‌নি। ফ‌লে ডি‌সেম্ব‌রেই ফেরত যে‌তে পা‌রে প্রধানমন্ত্রী বি‌শেষ প্রক‌ল্পের মস‌জিদ নির্মা‌ণের ১৯‌কো‌টি টাকা। এসময় তি‌নি শীঘ্রই বাজার ফা‌ন্ডের ব‍্যাংক ঋণ ক‌ার্যক্রম চালু ও জেলা ম‌ডেল মস‌জিদ নির্মা‌ণের জন‌্য যথাযথ কর্তৃপক্ষকে অনু‌রোধ ক‌রেন। নতুবা পরবর্তীতে ক‌ঠোর কর্মসূচী ঘোষনা করবেন তি‌নি।

উল্লেখ‍্য,সংবাদ সন্মেলন শেষে পিসিএনপি নেতারা একই বিষয়ের উপর জেলা প্রশাসকের মাধ‍্যমে প্রধান মন্ত্রী ও পার্বত‍্য মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এসময় পার্বত‌্য চট্টগ্রাম নাগ‌রিক প‌রিষ‌দের সি‌নিয়র সহসভাপ‌তি আবুল কালাম আজাদ, সহসভাপতি আবদুস শুক্কুর, মো: আলম, সে‌ক্রেটারী না‌সির উদ্দিন, পৌর সভাপতি সামছুল হক শামুসহ পিসিএনপি বান্দরবান ‌জেলা ও পৌর ক‌মি‌টির নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবা‌দিকগণ উপস্থিত ছিলেন।