ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ১২:২৭ অপরাহ্ন

দেশে ফিরলেন মিজানুর রহমান আজহারী

  • আপডেট: Wednesday, October 2, 2024 - 4:47 pm

নিজস্ব প্রতিবেদক।। দীর্ঘদিন নির্বাসন জীবন কাটিয়ে দেশে ফিরেছেন জনপ্রিয় ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী। আজ বুধবার (২ অক্টোবর) তিনি দেশে ফিরেছেন। দেশে আসার এ খবর তিনি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্ট দিয়ে জানিয়েছেন।

ফেসবুক পোস্টে আজহারী লিখেছেন, আলহামদুলিল্লাহ, সহি-সালামতে প্রিয় মাতৃভূমিতে এসে পৌঁছলাম। পরম করুণাময় এই প্রত্যাবর্তনকে বরকতময় করুন। দুআর নিবেদন।

ছাত্র-জনতার তীব্র গণআন্দোলনের ফলে গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পরদিন ৬ আগস্ট মাওলানা মিজানুর রহমান আজহারী শিগগিরই দেশে ফিরছেন বলে জানান। ওইদিন নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ভিডিও বার্তায় তিনি বলেন, অনেকে আমাকে মেসেজ করে ও ব্যক্তিগতভাবে ফোন করে জানতে চেয়েছেন আমি কবে দেশে ফিরব। আমি তাদের বলেছি, দ্রুতই দেশে ফিরব। আপনাদের সঙ্গে দেখা করার অপেক্ষাতে রয়েছি আমি নিজেও। শিগগিরই সাম্য, মানবিকতার মুক্ত-স্বাধীন, বাংলাদেশে আমি আপনাদের সঙ্গে সাক্ষাৎ করতে চাই।

 

সংখ্যালঘুদের প্রতি অন্যায় না করারও আহ্বান জানিয়ে আজহারী বলেন, বর্তমানে অনেকে সুযোগ নিয়ে সংখ্যালঘুদের উপসনালয় ও স্থাপনায় চালাবে এবং ইসলামপন্থি ও মাদরসার ছাত্রদের ওপর দায় চাপানোর চেষ্টা করবে। তাই যারা এই বিজয়ে খুশি নয় তাদের ষড়যন্ত্র নস্যাৎ করতে সবাইকে সতর্ক থাকতে হবে।

 

বিশেষ করে মাদরাসার ছাত্রদের উদ্দেশ্য করে আজহারী বলেন, আপনারা সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করুন। কেউ যেন তাদের ওপর আক্রমণ করতে না পারে, সে বিষয়ে সতর্ক ও সচেতন থাকুন। এসব ক্ষেত্রে যদি আমরা ভুল করে ফেলি তাহলে বাংলাদেশে ইসলাম অনেক পিছিয়ে পড়বে।

 

সদ্য পদত্যাগী স্বৈরাচার সরকারের পতনের ঘটনা সামনে এনে মিজানুর রহমান আজহারী বলেন, ক্ষমতার দম্ভে আমরা নিজেদের প্রকৃত অবস্থা ভুলে যাই, যাচ্ছেতাই আচরণ করি মানুষের সঙ্গে। কিন্তু সাম্প্রতিক ঘটনা আমাদের দেখিয়ে দিল কোনো অত্যাচারই দীর্ঘস্থায়ী নয়, তাই এসব ঘটনা থেকে আমাদের শিক্ষা নিতে হবে। যারা নতুন সরকার ব্যবস্থায় আসবে তাদেরকেও এ বিষয়টি মনে রাখতে হবে এবং শিক্ষা নিতে হবে। তাদেরকেও অত্যাচার পরিহারের পথ অবলম্বন করতে হবে।