ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ১২:২৪ অপরাহ্ন

খেলোয়াড় সাকিবের নিরাপত্তা নিশ্চিত আছে, ফ্যাসিস্টদের বিষয়ে নিশ্চয়তা চাওয়া অবান্তর

  • আপডেট: Sunday, September 29, 2024 - 2:46 pm

জাগো জনতা অনলাইন।। আগামী অক্টোবরে হোম অব ক্রিকেট মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলে অবসর নেওয়ার কথা জানিয়েছেন সাকিব আল হাসান। এজন্য বিসিবির মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দেশে এসে আবার ফিরে যাওয়ার নিশ্চয়তা চেয়েছেন তিনি। তবে এবার সাকিবকে উল্টো শর্ত দিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ।

 

রবিবার (২৯ সেপ্টেম্বর) মোবাইল নেটওয়ার্ক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন আয়োজিত শ্রমিক কল্যাণ তহবিলের চেক গ্রহণ অনুষ্ঠানে আসিফ মাহমুদ বলেন, ‘খেলোয়াড় সাকিবের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করাই আছে। তবে সাকিব আল হাসানের বিপক্ষে জনমনে তৈরি হওয়া ক্রোধের বিপরীতে নিরাপত্তা দেওয়ার নিশ্চয়তা চাওয়া অবান্তর।’

এর আগে, বিসিবির সভাপতি ফারুক আহমেদও বলেছিলেন, সাকিবের নিরাপত্তা নিশ্চিত করা বিসিবির পক্ষে সম্ভব নয়, এটি বিসিবির কাজও নয়। নিরাপত্তার বিষয়টি পুরোপুরি সরকারের হাতে।

এদিক আজ মিরপুরে বিসিবি পরিচালক ও সাকিবের দীর্ঘদিনের কোচ নাজমুল আবেদীন ফাহিম বলেন, ‘আমিও চাইব ওর মতো একজন খেলোয়াড় দেশে খেলা শেষ করবে, সংস্কৃতির ব্যাপারও আছে এখানে। তবে দুর্ভাগ্যজনকভাবে অনিবার্য কারণবশত এ মুহূর্তে সেই সম্ভাবনা দেখছি না। কারণ, ক্রিকেট বোর্ড বলেছে, যে ধরনের নিরাপত্তা সাকিব চাইছে, ক্রিকেট বোর্ডের পক্ষে সেটা সম্ভব নয়।’

ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট ইস্তফা দিয়ে দেশত্যাগ করে ভারতে আশ্রয় নেন শেখ হাসিনা। এরপর থেকে সেখানেই অবস্থান করছেন ভারতের পরীক্ষিত এই বন্ধু। এরপর শেখ হাসিনা, শেখ রেহেনা, সাকিব আল হাসানসহ ১৫৬ জনের বিরুদ্ধে পোশাক শ্রমিক রুবেল হত্যায় সম্পৃক্ততার অভিযোগে হত্যা মামলা হয়। অনেক মামলায় আওয়ামী লীগের শীর্ষস্থানীয় একাধিক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। সাকিবও গ্রেপ্তারের শঙ্কায় রয়েছেন। যে কারণে দেশ থেকে আবার ফিরে যাওয়ার নিশ্চয়তা চেয়েছেন।