ঢাকা | সেপ্টেম্বর ২১, ২০২৪ - ৬:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম

কর্ণফুলীতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে তিন প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা

  • আপডেট: Tuesday, February 6, 2024 - 5:33 pm
জুনাত আরমান কর্ণফুলী (চট্টগ্রাম)।। 
চট্রগ্রামের কর্ণফুলী এলকায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান পরিচলনা করা হয়। এসময় তিন প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।
রবিবার (৬ফেব্রুয়ারী ২০২৪) সকাল এগারোটা থেকে দুপুর দুইটা পর্যন্ত চলমান এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: সোহেল রানা।
জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য এ প্রতিপাদ্য কে সামনে রেখে নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী চট্টগ্রাম জেলার কর্ণফুলীতে  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে খাদ্য অধিদপ্তরের বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ,চট্টগ্রাম।
এসময় উপস্থিত ছিলেন,বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চট্টগ্রাম জেলা কমকর্তা মোঃ ফারহান ইসলাম, বেঞ্চ সহকারী মো: সাজিদুর রহমান,
কর্ণফুলী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মনোয়ারা মনি সহ সিএমপি কর্ণফুলী থানা পুলিশের উপ-পরিদর্শক আব্দুল্লাহ আল নোমান’র নেতৃত্বে এক প্লাটুন পুলিশ টিম এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কমকর্তা বৃন্দ।
উক্ত অভিযানে উপজেলার ইছানগর বাংলাবাজার ঘাট সংলগ্ন অবস্থিত মাসুদ এগ্রো প্রসেসিং ফুট প্রোডাক্স লিমিটেড কে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে খাদ্য পণ্যে মেয়াদোত্তীর্ণ  ঘি ব্যবহার ও মজুতকরণের অপরাধে চার লক্ষ টাকা জরিমানা এবং ৪২ কাটুন(৮৪০কেজি)ঘি জব্দ করা হয়।অপরদিকে চরলক্ষ্যায় অবস্থিত স্মার্ট গ্রূপের পরিচালনাদিন চকলেট ফ্যাক্টরি কে এক লক্ষ টাকা এবং মইজ্জারটেকের নূর সুইটস্ কে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরীর অপরাধে এক লক্ষ টাকা জরিমানা করা হয়।এসময় নিবার্হী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের উদ্দেশ্য বলেন,জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।