ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৬:০৮ পূর্বাহ্ন

শিরোনাম

সীতাকুণ্ড ডিগ্রি কলেজ রোভার স্কাউট ইউনিটের ডে-ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন 

  • আপডেট: Friday, February 2, 2024 - 8:14 am

এম, ইব্রাহিম খলিল ,সীতাকুণ্ড  প্রতিনিধি :

চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার সীতাকুণ্ড ডিগ্রি কলেজের রোভার স্কাউট ইউনিটের ডে-ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার) ২ ফেব্রুয়ারী, ২০২৪ইং)  ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুবীর কান্তি নাথের সভাপতিত্বে ও কলেজের রোভার স্কাউট ইউনিটের আর এস এল মোহাম্মদ আবুল হাশেমের সঞ্চালনায়  অনুষ্ঠানের উদ্বোধন করেন কলেজের উপাধ্যক্ষ মোঃ মুসা।
উক্ত অনুষ্ঠানে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন –  অধ্যক্ষ নুরুল আফছার ( এএলটি ), সহকারী কমিশনার, চট্টগ্রাম জেলা রোভার, বিশেষ স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন মীরসরাই ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মোহাম্মদ নাসির উদ্দিন, চট্রগ্রাম জেলা রোভার সম্পাদক অধ্যাপক এ জেড এম বোরহান উদ্দিন, চট্রগ্রাম জেলা রোভার যুগ্ম সম্পাদক মোহাম্মদ এনাম, সীতাকুণ্ড ডিগ্রি কলেজ শিক্ষক পরিষদের  সম্পাদক অধ্যাপক কিশোয়ার মোহাম্মদ বেদারুল আলম, ডি আর এস এল ফেনী জেলা রোভার মোঃ সিরাজ উদ দৌলা প্রমুখ।
অতিথিদের বক্তব্যে স্মার্ট বাংলাদেশ বির্নিমানে স্কাউটদের ভুমিকার বিষয়টি প্রাধান্য পায় এবং এই ভাষার মাসে প্রত্যেক ভাষা শহীদের কথা কৃতজ্ঞ চিত্তে স্মরন করেন। অনুষ্ঠানটি তিনটি পর্বে সাজানো হয়। প্রথম পর্বে ক্যাম্প ফায়ার। দ্বিতীয় পর্বে আলোচনা সভা ও তাঁবু জলসা এবং তৃতীয় পর্বে দীক্ষা অনুষ্ঠানের মাধ্যমে প্রোগ্রামটি শেষ হয়।
প্রোগ্রামে কলেজের সকল শিক্ষকের উপস্থিতি অনুষ্ঠানটিকে  আরো সুন্দর ও সার্থক করেছে। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অজিত কুমার দে।