ঢাকা | জুন ২২, ২০২৪ - ৯:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম

পি‌সি‌সি‌পি’র সভাপতি কা‌য়েস ও সম্পাদক হা‌বিব

  • আপডেট: Saturday, November 11, 2023 - 2:33 pm

রা‌সেল মাহম‌ুদ।। সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বের হাতে দায়িত্ব তুলে দিয়েছে পাহাড়ের বৃহত্তর আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ।

 

শনিবার বিকেলে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে দিনব্যাপী সম্মেলন শেষে সাত সদস্য বিশিষ্ট আংশিক নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে খাগড়াছড়ি জেলা থেকে শাহাদাৎ হোসেন কায়েশকে সভাপতি ও রাঙামাটি জেলা থেকে হাবিব আজমকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে।

সাত সদস্য বিশিষ্ট আংশিক কেন্দ্রীয় কমিটির নতুন দায়িত্বপ্রাপ্তরা হলেন, সিনিয়র সহ-সভাপতি আসিফ ইকবাল (বান্দরবান), সহ-সভাপতি আল-আমিন (চবি), ১ম যুগ্ন-সম্পাদক তারেকুল ইসলাম (চবি), সহ-সাধারণ সম্পাদক হাবিব আল-মামুন (বান্দরবান) ও সাংগঠনিক সম্পাদক রাসেল মাহমুদ (ঢাবি)। আগামী তিন দিনের মধ্যে ৭১ সদস্য বিশিষ্ট পুর্নাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন সংগঠনের জ্যেষ্ঠ নেতারা। আর নবগঠিত এই কমিটির মেয়াদকাল দুই বছর।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মো. আসাদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মজিবর রহমান ও উদ্বোধক ছিলেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি মো. আতাউর রহমান।

এ ছাড়াও সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের স্থায়ী কমিটির সদস্য শেখ আহাম্মদ রাজু, মো. আবু তাহের, আবদুল হামিদ রানা, কেন্দ্রীয় মহাসচিব আলমগীর কবির, যুগ্ন-সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুল মজিদ, সাংগঠনিক সম্পাদক আনিসুজ্জামান ডালিম, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আবদুল কাইয়ুম ও পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সুমন আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সম্মেলনের আগে বেলা ১১টায় খাগড়াছড়ি শহরের চেঙ্গী স্কোয়ার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।