ঢাকা | অক্টোবর ২২, ২০২৪ - ১২:০৭ পূর্বাহ্ন

শিরোনাম

বান্দরবানে ইউপিডিএফ’র সন্মেলন, সভাপতি উবামং ও সম্পাদক জুয়েল ত্রিপুরা

  • আপডেট: Monday, October 21, 2024 - 4:48 pm

মোহাম্মদ আজিজ উল্লাহ,বান্দরবান।

জমকালো আয়োজনের মধ‍্য দিয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) গণতান্ত্রিক এর বান্দরবান জেলা সন্মেলন অনুষ্ঠিত হয়েছে।

২১ অক্টোবর রোজ সোমবার সকাল ১০ টায় বান্দরবান মেঘলা প্লাজা কনভেনশন হলে ইউপিডিএফ(গণতান্ত্রিক) বান্দরবান জেলা সভাপতি মংপু মার্মার সভাপতিত্বে এটি অনুষ্ঠিত হয়।”পার্বত্য চট্টগ্রাম চুক্তি তথা আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার আন্দোলন নস্যাৎ করার ষড়যন্ত্রে লিপ্ত প্রতিক্রিয়াশীল সুবিধাবাদী সকল অপশক্তির বিরুদ্ধে ঐক‍্য গড়ে তুলুন”-এই প্রতিপাদ‍্য সামনে রেখে সংগঠণের সকল নেতাকর্মীরা দলীয়ভাবে জাতীয় সংগীত পরিবেশনের মাধ‍্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

সন্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক জনাব অমল কান্তি চাকমা।এতে বক্তারা তাদের বক্তব‍্যে সম্প্রতি পার্বত্য চট্টগ্রামের অশান্ত পরিস্থিতিতে বান্দরবানে শান্তি ও সম্প্রীতি বজায় রাখায় বান্দরবানবাসীকে ধন্যবাদ জানান। তারা রাষ্ট্রের আইন ও সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল থেকে গণতান্ত্রিক উপায়ে পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন দাবী করেন।এছাড়াও জেএসএস(মূল) ও কেএনএফসহ পার্বত‍্য অঞ্চলের অন্যান্য আঞ্চলিক সন্ত্রাসী দলের সন্ত্রাসী কর্মকান্ডের তীব্র নিন্দা জানান এবং পার্বত্য চট্টগ্রাম থেকে সকল সন্ত্রাসী সংগঠনকে নির্মুল করতে প্রশাসনের প্রতি আহবান জানান।

এতে অন‍্যান‍্যদের মধ‍্যে উপস্থিত ছিলেন ইউপিডিএফ(গণতান্ত্রিক) কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আপ্রুমং মার্মা,পিসিপি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কলিন চাকমা,সমন্বয়ক প্রত‍্যয় চাকমা,
বান্দরবান জেলা সাধারণ সম্পাদক উবামং মারমা,সাংগঠনিক সম্পাদক রাম তন সাং বম (মালেক বম),লামা উপজেলা সভাপতি মংশৈপ্রু মারমাসহ সংগঠণ ও সহযোগী সংগঠণের বিভিন্ন নেতার্মীগণ উপস্থিত ছিল।

সম্মেলনে উবামং মার্মাকে সভাপতি, জুয়েল ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও বিকাশ চাকমাকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করে ২১ সদস্য বিশিষ্ট ইউপিডিএফ (গণতান্ত্রিক) বান্দরবান জেলার নতুন কমিটি ঘোষনা করা হয়।