ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ৯:৫৯ অপরাহ্ন

সাংবাদিক শ্যামল দত্ত ও একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু আটক

  • আপডেট: Monday, September 16, 2024 - 3:52 am

 

অনলাইন ডেস্ক।। ময়মনসিংহের ধোবাউড়া থেকে আটক করা হয়েছে সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুকে। বর্তমানে তারা ধোবাউড়া থানায় আছেন। শ্যামল দত্ত দৈনিক ভোরের কাগজের সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন। অন্যদিকে একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক ছিলেন মোজাম্মেল বাবু।

তাদের সাথে আটক হয়েছেন আরও দুইজন। একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার মাহবুবুর রহমান ও প্রাইভেটকারের চালক সেলিম।
রোববার রাতে সীমান্ত এলাকা থেকে স্থানীয় জনতা তাদেরকে আটক করে ধোবাউড়া থানা পুলিশের হাতে সোপর্দ করেছেন।

পুলিশ জানায়, রাতে অবৈধভাবে ভারতে যাওয়ার জন্য একটি প্রাইভেটকারে ধোবাউড়া সীমান্তে আসে।

স্থানীয় জনতা টের পেয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার পথে একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, দৈনিক ভোরের কাগজ পত্রিকার সম্পাদক শ্যামল দত্ত, একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার মাহবুবুর রহমান ও প্রাইভেটকারের চালক সেলিমসহ চারজনকে আটক করে।
আটককৃত চারজন পুলিশ হেফাজতে রয়েছে। ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চাঁন মিয়া খবরের সতত্যা নিশ্চিত করেছেন। তবে সাংবাদিকদের ক্যামেরায় ছবি ও ভিডিও ধারণ করতে দেয়নি।

এর আগে গত ৬ আগস্ট, সপরিবারে ভারতে যাওয়ার সময় দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তকে আটকে দেয় ইমিগ্রেশন পুলিশ।

ওইদিন (৬ আগস্ট) বিকেল ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তিনি সপরিবারে ভারতে ঢোকার চেষ্টা করেন।

পুলিশের বিশেষ শাখা (এসবি) থেকে দেশ ত্যাগে তার উপর নিষেধাজ্ঞা থাকার বিষয়টি জানানো হয়। পরবর্তীতে বিকেল সাড়ে ৪টার দিকে শ্যামল দত্তকে স্ত্রী-কন্যাসহ ইমিগ্রেশন থেকে ফেরত পাঠানো হয়।