ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ১০:২৯ অপরাহ্ন

বান্দরবান জেলা আ.লীগ সভাপতি-সম্পাদকসহ ২৮ নেতা-কর্মীর বিরুদ্ধে ককটেল বিস্ফোরণের মামলা

  • আপডেট: Thursday, August 22, 2024 - 10:56 am

মোহাম্মদ আজিজ উল্লাহ,বান্দরবান।। বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি ক‍্যশৈহ্লা এবং জেলা আওয়ামীলীগ সা.সম্পাদক লক্ষীপদ দাসসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠণের ২৮ নেতার বিরুদ্ধে ককটেল বিস্ফোরণের মামলা দায়ের করা হয়েছে।

নৈরাজ্য সৃষ্টির উদ্দেশ্যে ও সরকারি, বেসরকারি সম্পদ ক্ষতিসাধন, দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার লক্ষ্যে অন্তর্ঘাতী কার্য সম্পাদন,বেআইনী জনতাবদ্ধে মারাত্মক অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা অনুষ্ঠানের মধ্যেমে হত্যার উদ্দেশ্যে সাধারণ ও গুরুতর জখম, প্রাণনাশের হুমকি প্রদান এবং অপরাধ সংঘটনের উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণের অভিযোগে এই মামলা দায়ের করা হয়।

গতকাল ২১ আগস্ট(বুধবার) পৌর বিএনপি নেতা মোঃ শামীম হোসেন বাদী হয়ে বান্দরবান সদর থানায় এই মামলা দায়ের করেন।বান্দরবান জেলা আওয়ামীলীগ সভাপতি,সেক্রেটারীসহ ২৮ নেতা এবং অজ্ঞাতনামা আরও ১০০/১২০ জনকে এই মামলায় আসামী করা হয়েছে।

মামলার এজাহার সুত্রে জানা যায়, আসামীরা গত ১৬ জুলাই বিকাল ৩টার দিকে বান্দরবান বাজারসহ ৫ কি:মি এলাকা জুড়ে নৈরাজ্য সৃষ্টির উদ্দেশ্যে ও সরকারি-বেসরকারি সম্পদ ক্ষতিসাধনসহ দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার লক্ষ্যে অন্তর্ঘাতী কার্য সম্পাদন,বেআইনী জনতাবদ্ধে মারাত্মক অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা অনুষ্ঠানের মধ্যেমে হত্যার উদ্দেশ্যে সাধারণ ও গুরুতর জখম, প্রাণনাশের হুমকি প্রদান এবং অপরাধ সংঘটনের উদ্দেশ্যে ককটেল বিস্ফোরনের অপরাধ সংগঠিত করে।

এদিকে মামলা দায়েরের ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে বেশিরভাগ নেতারা আত্নগোপনে চলে যায়।তবে এই মামলায় এখনো পযর্ন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।বান্দরবান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: রায়হান কাজেমী মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।