ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম

সাভারে দি ডেইলি ট্রাইবুনাল পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন

  • আপডেট: Wednesday, June 5, 2024 - 4:08 pm

সিনিয়র রিপোর্টার।।

জাতীয় ইংরেজি দৈনিক পত্রিকা The Daily Tribunal (ডেইলি ট্রাইবুনাল) পত্রিকার ১০ম বর্ষ পূর্তি ও ১১ বছরে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

বুধবার (৫ জুন) বেলা ১২ টার সময় সাভার উপজেলা পরিষদের হল রুমে উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সাভার প্রেসক্লাবের সভাপতি গোবিন্দ আচার্য এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ফারুক হাসান তুহিন।

সাংবাদিক মামুনের সঞ্চালনায় ও দি ডেইলি ট্রাইবুনাল এর স্টাফ রিপোর্টার এস আর জয় এর সার্বিক ব্যবস্থাপনায় উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, দি ডেইলি ট্রাইবুনাল এর ব্যবস্থাপনা সম্পাদক গোলাম রসুল পারভেজ, উপদেষ্টা সম্পাদক ইশতিয়াক হোসেন, দৈনিক সময় বায়ান্ন পত্রিকার সম্পাদক শম্ভু চন্দ্র সরকার, জি টিভির সাভার প্রতিনিধি আজিম উদ্দিন, মাছরাঙা টিভির সাভার উপজেলা প্রতিনিধি সৈয়দ হাসিবুর রহমান হাসিব, তাজা খবর এর সম্পাদক তপু ঘোষাল, বিএমএসএফ এর কেন্দ্রীয় কমিটির সদস্য ও দৈনিক জাগো জনতা পত্রিকার সিনিয়র রিপোর্টার ইউসুফ আলী খান, আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের অর্থ সম্পাদক রিপন মিয়াসহ সাভার আশুলিয়ায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগণ।

এসময় বক্তারা দ্যা ডেইলি ট্রাইবুনাল পত্রিকার উত্তরোত্তর উন্নতি ও সাফল্য কামনা করে বলেন, আজকাল প্রতিনিয়ত বিভিন্ন সময় সাংবাদিকরা তথ্য সংগ্রহ করতে গেলে বিভিন্ন ভাবে মামলা হামলা ও নির্যাতনের শিকার হচ্ছে। সাংবাদিক নির্যাতন বন্ধ করার জন্য সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

প্রধান অতিথি ফারুক হাসান তুহিন দি ডেইলি ট্রাইবুনাল পত্রিকার ১০ বছর পুর্তি ও ১১ বছরে পদার্পণ করায় আশুলিয়া থানা আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, সাংবাদিক নির্যাতন একটি জঘন্য অপরাধ। সাংবাদিকরা যদি সমাজের অন্যায় অপরাধ তুলে না ধরে তাহলে কি ভাবে তা সমাধান হবে? আমরা যারা রাজনীতি করি তারা দশটি কাজ করলে একটি দুইটি কাজে ভুল হতেই পারে। আমাদের সেই ভুল গুলো যদি সাংবাদিকরা তুলে না ধরে তাহলে আমরা তা সংশোধন করবো কেমন করে। তাই সাংবাদিকদের উপর হামলা করা আইনত অপরাধ। আর যারা এধরণের অপরাধ কর্মকান্ডে জড়িত তাদের কে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে।