ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ১১:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম

আশুলিয়ায় অস্ত্রসহ ৬ ডাকাত সদস্য আটক, মালামাল উদ্ধার

  • আপডেট: Sunday, February 25, 2024 - 12:57 pm

ইউসুফ আলী খান।।

ঢাকার শিল্পাঞ্চল সাভারের আাশুলিয়ায় একাধিক ডাকাতির ঘটনায় জড়িত আন্তঃ জেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় তাদের কাছ থেকে গুলিভর্তি অবৈধ পিস্তলসহ ডাকাতির কাজে ব্যবহৃত প্রাইভেটকার ও লুন্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলা উত্তর (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব।

শনিবার (২৪ফেব্রুয়ারি) রাজধানীর ডিএমপিসহ ঢাকা জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার সোনাখালী গাজীবাড়ী এলাকার মৃত আনছার আলী গাজীর ছেলে মোঃ সুমন গাজী ওরফে সজল ওরফে পটকা সুমন (৩৬), খুলনা জেলার রূপসা থানার পালবাড়ী আলাইপুর এলাকার মৃত আকবর আলী শেখের ছেলে মোঃ আব্দুর রহমান বাপ্পি ওরফে কলম বাপ্পি (৩২), যশোর জেলার মনিরামপুর থানার খানপুর বালিয়াডাঙ্গা গ্রামের ইউনুছ আলীর ছেলে মোঃ রাজু ওরফে মুরাদ (৩৮), খুলনা সদর থানাধীন খুলনা শিপইয়ার্ড এলাকার মৃত মোশারফ খানের ছেলে মনিরুল ইসলাম খান ওরফে মনির (৩৫), খুলনা জেলার বটিয়াঘাটা থানার রামভদ্রপুর গ্রামের মৃত আলমগীর শেখের ছেলে আইনুল হক (৩২) ও ঝালকাঠি জেলার কাঠালিয়া থানার উত্তর চেশ্রীরামপুর এলাকার ইউনুছ আলীর ছেলে ইয়াসিন আলী (২৯)।

ডিবি পুলিশ জানায়, সাম্প্রতি সময়ে আশুলিয়া থানাধীন এলাকার বিভিন্ন বাসা-বাড়ীতে কয়েকটি ডাকাতির ঘটনা ঘটে। পরে এ সকল ঘটনায় থানা পৃথক পৃথক মামলা রুজু করা হয়। ঢাকা জেলার পুলিশ সুপার সহ উর্ধতন অফিসারদের দিক-নির্দেশনায় ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশ মামলা গুলোর রহস্য উদঘাটনে কাজ শুরু করে। এরই ধারাবাহিকতায় ২৪ ফেব্রুয়ারি ডিএমপিসহ ঢাকা জেলার বিভিন্ন থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত মামলাগুলোর ঘটনার সাথে জড়িত দুর্ধ্বষ ৬ ডাকাত সদস্যকে গ্রেপ্তার করা হয়।

পরে গ্রেফতারকৃত আসামীদের নিকট হইতে ৪ রাউন্ড গুলিসহ একটি পিস্তল, প্রায় ৩ ভরি ওজনের স্বর্নালংকার ও নগদ ২ লক্ষ টাকা উদ্ধার করা হয়। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-২৩-৫৮৩৬) ও সুজুকি মোটর সাইকেলসহ গাড়ির ভিতরে থাকা একটি অত্যাধুনিক হাইড্রলিক কাটার এবং বিভিন্ন ধরণের সরঞ্জাম উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামীরা উক্ত ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানান ডিবি পুলিশ।

ঢাকা জেলা উত্তর (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব জানান, আসামীদের নিকট হতে অস্ত্র-গুলি উদ্ধার সংক্রান্তে আশুলিয়া থানায় একটি মামলা রুজু করা হয়েছে। সকল আসামীদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতিসহ বিভিন্ন মামলা রয়েছে। মামলাগুলোর তদন্ত অব্যাহত আছে এবং অবশিষ্ট মালামাল উদ্ধারসহ অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।