ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ১০:০৭ অপরাহ্ন

কর্ণফুলীতে ফোম তৈরি কারাখানায় আগুন, ক্ষতি অর্ধ কোটি টাকা

  • আপডেট: Sunday, February 18, 2024 - 4:20 pm
জুনাত আরমান কর্ণফুলী (চট্টগ্রাম)।। 
মধ্যরাতে কর্ণফুলীতে ফোম তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কারখানার মালিক মোঃ জাহাঙ্গীর।
গতকাল রাত আনুমানিক সাড়ে বারোটায়  উপজেলার খোয়াজনগর ৫নং ওর্য়াডে অবস্থিত নূরানী ফোম ইন্ডাস্ট্রিজ কারখানায় এ দূর্ঘটনা ঘটে।
আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী মডেল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শোয়াইব হোসেন মুন্সি বলেন আমরা আগুন লাগার খবর পেয়ে মূহুর্তের মধ্যে ঘটনাস্থলে চলে আসি।রাস্তা ছোট হওয়ায় আমাদের রিজার্ভ পানির বড় গাড়িটি ডুকাতে পারিনি,পরে পাশের পুকুর থেকে পানি দিয়ে আগুন নেভানোর ব্যবস্থা করি,প্রায় আধা ঘণ্টার বেশি সময় নিয়ে এলাকা বাসীর সহযোগিতাই আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।প্রাথমিকভাবে কর্তৃপক্ষের তথ্য অনুসারে ধারণা করা হচ্ছে বেদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত।তবে এ ঘটনায় কোনো হতাহত বা নিহতের ঘটনা ঘটেনি।
বিষয়ে জানতে চাইলে কারখানার ম্যানেজার মোঃহুমায়ন জানান,প্রতিদিনের মতো তিনি দৈনন্দিন কাজ শেষ করে ঘুমাতে যাচ্ছিলেন,তখন হটাৎ মানুষের চিৎকার-চেঁচামেছি শুনে নিচে এসে দেখেন কারখানায় আগুন লেগেছে।পরবর্তীতে এলাকা বাসীর সহযোগিতাই ফোম তৈরিতে ব্যবহৃত রাসায়নিক পদার্থ ভেনিজাল ফোম পলিওন টিডি আই নামক পদার্থ গুলো সরিয়ে পেলেন।পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে কারখানার আগুন নিয়ন্ত্রণে আনে।