ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৫:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম

নলছিটিতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত

  • আপডেট: Wednesday, September 6, 2023 - 2:51 pm

এম কে কামরুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ

ঝালকাঠীর নলছিটিতে উৎসব মুখর পরিবেশে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন করা হয়ছে।

জন্মাষ্টমী উপলক্ষে ৬ সেপ্টেম্বর বুধবার দুপুর ৩ টায় নলছিটির মদনমোহন জিউ মন্দির প্রাঙ্গন থেকে একটি আনন্দ শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রাটি নলছিটির বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে মহাপ্রসাদ বিতরণের মধ্য দিয়ে শ্রীকৃষ্ণের ৫ হাজার ২ শত ৫০ তম জন্মাষ্টমী উৎসবের শেষ হয়।

এসময় মন্দির প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: সিদ্দিকুর রহমান, পৌর সাবেক মেয়র (ভারপ্রাপ্ত) মো: ফারুক হোসেন, উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি জনারধন দাস, কৃষ্ণলাল চক্রবর্তী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নলছিটি শাখার সভাপতি প্রান্তিক দাস পুটু, সাধারন সম্পাদক শুভাশীষ দত্ত, সম্পু দাসসহ উপজেলার হিন্দু সম্প্রদায়ের গন্যমান্য ব্যাক্তিগন উপস্থিত ছিলেন।

এছাড়াও একই দিন সকালে ঝালকাঠি জেলা আখড়া বাড়ি মন্দিরে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঝালকাঠি-২ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয়।

সনাতন ধর্মের প্রবক্তা ও প্রাণ পুরুষ মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি ও শুভ জন্মাষ্টমী। দ্বাপর যুগের শেষ দিকে এই মহাপূন্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দী দেবকী ও বাসুদেবের ক্রোড়ে জন্ম নিয়েছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ।

সনাতন ধর্মানুসারে, পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা এবং দুষ্টের দমন ও শৃষ্টের লালন করতে এ পৃথিবীতে আবিভূত হয়েছিলেন।