ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৫:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম

আমাদের এক দফা, শেখ হাসিনাকে ছাড়া নির্বাচন নয়: কাদের

  • আপডেট: Wednesday, July 12, 2023 - 6:01 pm

জাগো জনতা ডেস্ক: বিএনপির সরকার পতনের একদফা দাবি ঘোষণার দিনে আওয়ামী লীগও একদফা ঘোষণা করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “বিএনপির একদফা হলো শেখ হাসিনার পদত্যাগ। আমাদেরও দফা একটাই, শেখ হাসিনাকে ছাড়া কোনো নির্বাচন নয়। নির্বাচন শেখ হাসিনা সরকারের আমলেই হবে।”

বুধবার (১২ জুলাই) বিকেলে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি সমাবেশে তিনি এই ঘোষণা দেন।

আওয়ামী লীগের একদফা সংবিধানসম্মত নির্বাচন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “এই লক্ষ্যকে সামনে রেখে আমরা এগিয়ে যাচ্ছি। কোনো বাধা দেবো না। কাউকে আক্রমণ করতে যাব না।”

তিনি বলেন, “বিএনপি জানে, নির্বাচন হলে তারা হেরে যাবে। শেখ হাসিনার জনপ্রিয়তায় তারা ভেসে যাবে। সে জন্য তারা শেখ হাসিনাকে হিংসা করে, ঘৃণা করে।”

ঢাকায় সফররত বিদেশি প্রতিনিধিদের উদ্দেশে কাদের বলেন, “আপনারা চান সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন। আমাদেরও লক্ষ্য অবাধ নিরপেক্ষ নির্বাচন। এই সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনকে যারা বাধা দিতে আসবে তাদের প্রতিহত করব।”

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, “মাঠ ছাড়বেন না। যখনই ডাক দেবো শেখ হাসিনার নির্দেশে তখনই আপনারা মাঠে চলে আসবেন। বাংলাদেশ কোনো অপশক্তির সঙ্গে আপস করবে না। আমার মায়ের কোল যারা খালি করেছে, যারা আমার দেশে অগণিত মানুষের রক্ত ঝরিয়েছে, যাদের হাতে রক্তের দাগ, তাদের সঙ্গে আপস হবে না। তাদের সঙ্গে আপস নয়।”