ঢাকা | অক্টোবর ২১, ২০২৪ - ১১:৪৪ অপরাহ্ন

শিরোনাম

জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে সারজিসকে সম্পাদক, স্নিগ্ধকে সিইও নিয়োগ

  • আপডেট: Monday, October 21, 2024 - 5:35 pm

জাগো জনতা অনলাইন।। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলমকে সাধারণ সম্পাদক এবং মীর মাহবুবুর রহমান স্নিগ্ধকে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা–সিইও হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

আজ সোমবার প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নের্তৃত্বে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের দ্বিতীয় সভায় এ সিদ্ধান্ত হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’ বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবামূলক এবং জনকল্যাণমূলক বেসরকারি সংস্থা ৷

২০২৪ সনের জুলাই-আগস্টে সংঘটিত ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের কল্যাণার্থে তাদের পরিবারকে আর্থিক ও মানবিক সহায়তা, পরিবারের সদস্যদের কর্মসংস্থান বা অন্য কোনো উপযুক্ত সুবিধা এবং আহত বা পঙ্গুত্ববরণকারী ব্যক্তিগণের ঔষধপত্রসহ প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান, কর্মসংস্থান, আর্থিক ও মানবিক সহায়তা বা অন্য কোনো উপযুক্ত সুবিধা প্রদান করা এই ফাউন্ডেশনের প্রধান লক্ষ্য ৷

উল্লেখ্য, প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে সভাপতি এবং আন্দোলনে নিহত মুগ্ধ’র জমজ ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধকে সেক্রেটারি (সম্পাদক) করে সাত সদস্যের ‘জুলাই শহিদ স্মৃতি ফাউন্ডেশন’ গঠন করা হয়। গণঅভ্যুত্থানে নিহত ও আহতদের সহায়তার জন্য গঠিত ‘জুলাই শহিদ স্মৃতি ফাউন্ডেশনে’ অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের ত্রাণ তহবিল থেকে ১০০ কোটি টাকা অনুদানও দেওয়া হয়েছে।