ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ৮:৩৩ অপরাহ্ন

বিএনপি নেতা ডা. শাহাদাতকে চসিক মেয়র ঘোষণা দিয়ে ইসির বিজ্ঞপ্তি

  • আপডেট: Tuesday, October 8, 2024 - 5:37 pm

জাগো জনতা ডেস্ক।।  নির্বাচনি ট্রাইব্যুনালের রায়ের পর বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেনকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

 

নির্বাচন কমিশন সচিবালয় মঙ্গলবার ৮ অক্টোবর সাবেক মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর স্থানে তাকে মেয়র হিসেবে গেজেট সংশোধনীর বিজ্ঞপ্তি জারি করেছে।

ইসির সংশোধিত বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনী ট্রাইব্যুনাল থেকে গত ১ অক্টোবর দেওয়া আদেশে চসিক নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরীকে নির্বাচিত ঘোষণা বাতিল করে ধানের শীষ প্রতীকের প্রার্থী শাহাদাত হোসেনকে নির্বাচিত মেয়র ঘোষণা করা হয়।

এর পরিপ্রেক্ষিতে ২০২১ সালের ৩১ জানুয়ারির গেজেটে উল্লেখ করা নির্বাচনের ফলাফলের ১ নম্বর কলামের ১ নম্বর ক্রমিকের বিপরীতে ২ নম্বর কলামে ‘মো. রেজাউল করিম চৌধুরী’র পরিবর্তে ‘শাহাদাত হোসেন’ এবং ৩ নম্বর কলামে বাংলাদেশ আওয়ামী লীগের পরিবর্তে ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’ দিয়ে প্রতিস্থাপন করা হলো।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের সাড়ে তিন বছর পর গত ১ অক্টোবর এক রায়ে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেনকে মেয়র ঘোষণা করে চট্টগ্রামের নির্বাচনি ট্রাইব্যুনাল। চট্টগ্রামের নির্বাচনি ট্রাইব্যুনালের বিচারক যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ খাইরুল আমীন ১ অক্টোবর এ রায় দেন।

ভোটে কারচুপির অভিযোগ তুলে ফল বাতিল চেয়ে নির্বাচনি ট্রাইব্যুনালে মামলাটি করেছিলেন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন।