ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৬:০৬ পূর্বাহ্ন

শিরোনাম

নলছিটির সুগন্ধা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন দায়ে ৬ জনের কারাদণ্ড

  • আপডেট: Friday, September 29, 2023 - 10:15 am

ঝালোকাঠি থেকে কামরুল।।

নলছিটিতে সুগন্ধা নদী থেকে অবৈধভাবে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলনের সময় ৬ জনকে আটক করেছে স্থানীয়রা। পরে আটক ৬ জনকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে তাদেরকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার দিনগত মধ্যরাতে উপজেলার দপদপিয়া ইউনিয়নের পুরাতন লঞ্চঘাট এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় তাদের আটক করা হয়।

নলছিটি থানার অফিসার ইনচার্জ মু.আতাউর রহমান জানান, রাতে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে অবহিত করি। এবং ঘটনাস্থল থেকে ৬ জনকে আটক করা হয়। আটক ৬ জনকে বালুমহাল আইনে কারাদণ্ড প্রদান করা হয়। এদের মধ্যে একজনকে তিনমাস এবং বাকিদের এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়ছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, পটুয়াখালীর কেশবপুরের হানিফ হাওলাদারের ছেলে নাসির হাওলাদার (৪৭),পটুয়াখালীর কেশবপুরের হাকিম হাওলাদারের ছেলে আঃ রহিম হাওলাদর (৫০),নেছারাবাদের কদমবয়া গ্রামের আঃ ছালামের ছেলে ইমাম হোসেন (২২), নেছারাবাদের কদমবয়ার কাধ্যন’র ছেলে সুজন (১৯),বাকেরগঞ্জের বিহারীপুর গ্রামের শাহালম হাওলাদারের ছেলে নাজমুল হাওলাদার (২৪) এবং বদরগঞ্জের সাতবুনিয়া গ্রামের বজলু হাওলাদারের রাসেল হাওলাদার (২১)।

এব্যাপারে উপজেলা নির্বার্হী অফিসার মোঃ নজরুল ইসলাম বলেন, স্থানীয়দের মাধ্যমে জানতে পারি সুগন্ধা নদী থেকে অবৈধভাবে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করা হচ্ছে। এ খবরের ভিক্তিকে অভিযান পরিচালনা করে ৬ জনকে আটক করে শাস্তি প্রদান করা হয়েছে। এছাড়াও ড্রেজিংয়ের কাজে ব্যবহৃত একটি কাটার মেশিন ও দুটি বাল্কহেড জব্দ করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।