ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৪:০০ পূর্বাহ্ন

শিরোনাম

খাগড়াছড়িতে বিজিপি-পুলিশের অভিযানে অপহরণকৃত ৪ জনকে ছেড়ে দিয়েছে ইউপিডিএফ

  • আপডেট: Monday, September 11, 2023 - 6:25 pm

মোশারফ হোসেন রামগড় : খাগড়াছড়ির রামগড়ে কাভার্ড ভ্যান ও পিকআপ গাড়ীর ২ চালক ও ২ সহকারীকে অপহরণ করেছিলো ইউপিডিএফ  এর সন্ত্রাসীরা।

রবিবার রাত ৯টার দিকে ঢাকা-খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কের রামগড় সদর ইউপির  বনবীথি এলাকায় ঘটনাটি ঘটে। জানা যায়, মোটরসাইকেলে করে আসা ৮ থেকে ১০ জন সশস্ত্র উপজাতি অস্ত্রধারী ১টি কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো ন-১৮-২৬৪১) এবং ১টি মিনি ট্রাক (চট্টমেট্রো ন-১১-৯১৪৬) গতিরোধ করে থামিয়ে কাভার্ড ভ্যান চালক মো. জায়েদ হোসেন (৩০), হেলপার মো. হান্নান (২৫) এবং মিনি ট্রাক চালক মো. আনোয়ার (৪০) ও হেলপার মো. মনির (২৮) কে অপহরণ করে  জঙ্গলের দিকে নিয়ে যায়।

অপহরণকারীরা ইউপিডিএফ  (প্রসিত) গ্রুপের সদস্য বলে জানা গেছে। অপহরণের বিষয়টি প্রশাসনের নজরে আসলে অপহৃতদের উদ্ধারে তাৎক্ষণিকভাবে রামগড় ৪৩ বিজিবি ও রামগড় থানা পুলিশের সমন্বয়ে যৌথদল অভিযান পরিচালনা করেন। প্রশাসনের অভিযানে এক পর্যায়ে সোমবার ভোরে অপহৃতকারীদের ছেড়ে দেয় সন্ত্রাসীরা। বিষয়টি নিশ্চিত করেন রামগড় থানা পুলিশ।

এর আগেও একই স্থান থেকে  দুইজন ফেনীর ব্যবসায়ীকে অপহরন করে  মুক্তিপণের বিনিময়ে ছেড়ে দিয়েছিলো।। সর্বশেষ গতবছরের ১১ এপ্রিল একই এলাকা থেকে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানের চালক ও রানারকে অপহরন করেছে সশস্ত্র উগ্র উপজাতি অস্ত্রধারীরা। পরে তারা মুক্তিপণের বিনিময়ে ছাড়া পায়।