ঢাকা | জুন ২২, ২০২৪ - ৮:৫২ পূর্বাহ্ন

শিরোনাম

সাভারে ট্রাকচাপায় নারী পোশাক শ্রমিকের মৃত্যু, চালক আটক

  • আপডেট: Thursday, August 24, 2023 - 1:41 pm

এইচ এম সাগর, সাভার: সাভারের আমিনবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী এক নারী পোশাক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এঘটনায় ঘাতক ট্রাকের চালক মোঃ রঞ্জুকে আটক করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার বাসস্ট্যান্ডের অদুরে গাবতলী ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নারী পোশাক শ্রমিকের নাম বেলি আক্তার (২৬)। সে রংপুর জেলার পীরগাছা থানার দাদন গ্রামের আব্দুল গফুরের মেয়ে। বেলি আক্তার আশুলিয়ার বাইপাইল বুড়ি বাজার এলাকায় তার বোন রেলি বেগমের সঙ্গে থাকতেন এবং ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের বর্ধিত এলাকার এপিক গার্মেন্টস ম্যানুফেকচার কোম্পানি লিমিটেড কারখানার অপারেটর হিসেবে কাজ করতেন।

অন্যদিকে আটক ট্রাকচালক রঞ্জু (২৮) গাইবান্ধা জেলার মৃত মোজাফফর হোসেনের ছেলে।
নিহতের বোন রেলি বেগম জানান, তারা ২ বোন বাইপাইল এলাকার বুড়িবাজার এলাকায় বসবাস করে ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার নতুন জোনের এক গার্মেন্টস এ চাকুরী করতেন। বুধবার সকালে সে থেকে ছুটি নিয়ে কারখানার একজন সুপারভাইজারের সঙ্গে আমিসহ মোটরসাইকেলে করে ঢাকায় যাচ্ছিলাম। একপর্যায়ে আমিনবাজার পার হওয়ার পর বেলি মোটরসাইকেলের পেছন থেকে পড়ে গিয়ে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে ঘনাস্থলেই মারা যায়।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবুল হাসান বলেন, সকালে বালুবোঝাই ট্রাক ঢাকার দিকে যাওয়ার সময় আমিনবাজার স্ট্যান্ড পার হয়ে গাবতলী ব্রিজ এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি মোটরসাইকেল ট্রাকটিকে ওভারটেক করতে গিয়ে চাকা পিছলে পড়ে যায়। এসময় মোটরসাইকেল চালক রাস্তার পাশে মাটিতে পড়ে গেলেও মেয়েটি রাস্তার ওপর পড়ে যায়।

একই সময় পেছনে থাকা ট্রাকের চাকা মেয়েটির শরীরের উপর দিয়ে চলে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এঘটনায় ট্রাক ও চালককে আটক করা হয়েছে। নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে তার মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এবিষয়ে ঘাতক ট্রাকের চালকের বিরুদ্ধে মামলা করা হবে বলেও জানান তিনি।