ঢাকা | সেপ্টেম্বর ২২, ২০২৪ - ১:৫৩ অপরাহ্ন

জাবিতে ছাত্রলীগ নেতা শামীম হত্যার আসামি রায়হান গ্রেপ্তার

  • আপডেট: Sunday, September 22, 2024 - 6:18 am

সাভার প্রতিনিধি।। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মাহউদুল হাসান রায়হানকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার দিবাগত গভীর রাতে গাজীপুরের হোতাপাড়া থেকে তাকে গ্রেফতার করে আশুলিয়া থানা পুলিশ।

গ্রেফতার মাহউদুল হাসান রায়হান হত্যা মামলার ৩ নম্বর আসামি এবং বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৫০তম ব্যাচের শিক্ষার্থী।

পুলিশ জানায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লাকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মামলা দায়েরের পর থেকে আসামিরা গা-ঢাকা দেয়। পুলিশও অভিযান অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় শনিবার দিবাগত গভীর রাতে অভিযান পরিচালনা করে গাজীপুরের হোতাপাড়া থেকে মাহউদুল হাসান রায়হানকে গ্রেপ্তার করা হয়। এই হত্যা মামলার বাকী আসামিদের গ্রেফতারে তাদের অভিযান চলমান রয়েছে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃত আসামিকে রিমান্ড আবেদন করে দুপুরে আদালতে পাঠানো হবে জানিয়ে পুলিশ।

গত বুধবার সন্ধ্যায় শামীমকে বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট এলাকায় দেখতে পান কয়েকজন শিক্ষার্থী। এ সময় উপস্থিত বিক্ষুব্ধ কয়েকজন তাকে মারধর করে প্রক্টর অফিস নিয়ে যায়। পরে প্রক্টরিয়াল বডি তাকে পুলিশের কাছে সোপর্দ করে।

এরপর গুরুতর আহত অবস্থায় তাকে সাভার গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ওইদিন রাতে মৃত্যু হয় তার।

এই হত্যাকান্ডে জড়িত থাকার দায়ে ৮ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে এবং আশুলিয়া থানায় তাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নিহত শামীম বিশ্ববিদ্যালয়ের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বিরুদ্ধে গত ১৫ জুলাই রাতে ভিসির বাসভবনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ রয়েছে।