ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ১২:৫৩ অপরাহ্ন

শিরোনাম

মঙ্গল ও বুধবার আড়াই ঘণ্টা করে রাস্তা বন্ধ থাকবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড অংশ

  • আপডেট: Tuesday, February 13, 2024 - 5:49 pm
এম ইব্রাহিম খলিল, সীতাকুণ্ড প্রতিনিধি।।
চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার
সলিমপুর ইউনিয়নের পাকা রাস্তার মাথা এলাকায় ইউটার্ন নির্মাণের স্থানে গ্যান্ট্রি সাইন পোস্ট স্থানান্তরের জন্য দুই দিন আড়াই ঘন্টা করে  মোট পাঁচ ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ থাকবে।
বুধবার ও আড়াই ঘণ্টা  যানবাহন চলাচল বন্ধ থাকবে। উপজেলার  এ দুদিন ভোর ৫টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ রাখবে সওজ বিভাগ ।
সড়ক জনপথ (সওজ) বিভাগ জানিয়েছে, চট্টগ্রাম সড়ক বিভাগের অধীনে জাতীয় মহাসড়কের   সীতাকুণ্ডের পাকা রাস্তার মাথা নামক স্থানে একটি ইউটার্ন নির্মাণের কাজ চলমান রয়েছে। ইউটার্ন নির্মাণের স্থানে দুই পোল বিশিষ্ট একটি গ্যান্ট্রি সাইন পোস্ট রয়েছে। পোস্টটি এই স্থান থেকে ৩০০ মিটার দক্ষিণে স্থানান্তর করা হবে। কাজ করার সময় দুর্ঘটনা ঝুঁকিএড়াতে  মঙ্গলবার সকালে বন্ধ ছিল এবং  বুধবার ভোর ৫টা থেকে সাড়ে সাতটা পর্যন্ত উভয় মুখী সড়কে যান চলাচল বন্ধ রাখা হবে।
সওজের চট্টগ্রাম বিভাগীয় নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, ‘নির্মানাধীন ইউটার্ন ও গ্যান্ট্রি সাইন পোস্ট স্থানান্তরের সময় যে কোনো ধরনের দুর্ঘটনা এড়াতে মহাসড়ক বন্ধ রাখা হবে। সংশ্লিষ্ট দপ্তর গুলোতে চিঠি দিয়ে জানানো হয়েছে।’
বার আউলিয়া হাইওয়ে থানার ওসি খোকন চন্দ্র ঘোষ বলেন, ‘ভোর বেলায়  যানবাহনের সংখ্যা একটু কম থাকে। তবুও সময় যেন বেশি না লাগে সেজন্য লোকবল বাড়িয়ে দ্রুত কাজ শেষ করতে সড়ক ও জনপথ বিভাগকে অনুরোধ করা হয়েছে।’