ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ১০:৪৫ অপরাহ্ন

ভালোবাসার বহিঃপ্রকাশ ছবি টানিয়ে নয়: আসিফ মাহমুদ

  • আপডেট: Sunday, August 25, 2024 - 7:11 am

জাগো জনতা অনলাইন।। 

বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতার জন্য সারা দেশের মানুষ একযোগে ঝাঁপিয়ে পড়েছে। যে যেভাবে পারছে অর্থ-ত্রাণ দান করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করার চেষ্টা করছে। বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনও ত্রাণ সংগ্রহের কাজ শুরু করেছে। এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান ও প্রচার-প্রচারণায় রোলার স্কেটিং কমপ্লেক্সের সামনে বর্তমান যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার ছবি দিয়ে বিশাল আকৃতির এক ব্যানার টাঙিয়েছে তারা।

যাতে লেখা, “দেশের ক্রান্তিলগ্নে ভয়াবহ বন্যায় আক্রান্তদের পাশে দাঁড়ানোর জন্য ‘মাননীয় ক্রীড়া উপদেষ্টার আহ্বানে’ (লাল কালিতে এটিই সবচেয়ে বড় ও উজ্জ্বল করে লেখা) বাংলাদেশের সব স্কেটিং খেলোয়াড় ও স্কেটিং পরিবার একসঙ্গে পাশে থাকার অঙ্গীকার করছে।” একই ব্যানার ত্রাণ কার্যক্রমে অংশ নিতে যাওয়া স্কেটার ও স্বেচ্ছাসেবীদের হাতে হাতেও।

 

তবে এ বিষয়টি মোটেও পছন্দ হয়নি আসিফ মাহমুদের। নিজের ফেসবুক আইডিতে শনিবার (২৫ আগস্ট) রাতে সেই ছবি পোস্ট করে তিনি লিখেন, ‘ভালোবাসার বহিঃপ্রকাশ আপনার কাজ দিয়ে দেখান। বড় বড় ছবি টানিয়ে ব্যক্তিপূজার পুরনো সংস্কৃতিকে বাঁচিয়ে রেখে না। ব্যক্তিপূজা করে স্বার্থ হাসিলের সংস্কৃতির বাংলাদেশ আর নেই। স্বার্থের জন্য হোক কিংবা ভালোবেসে হোক। এ ধরনের অভ্যাস বন্ধ করুন।’

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া যে প্রথাগত রাজনীতিবিদদের মতো নন, সেটার প্রমাণ এর আগেই আমরা পেয়েছি। রোলার স্কেটিং ফেডারেশন নিয়ে দেওয়া তার পোস্টে আবার তা দেখা গেছে।

বৈষম্যবিরোধী আন্দোলনে সরকার পতন হয়েছে ৫ আগস্ট। সরকার পতনের পর ৯ আগস্ট যুব ও ক্রীড়া উপদেষ্টার দায়িত্ব পান আসিফ মাহমুদ। উপদেষ্টার পদে বসে ক্রিকেটসহ বাংলাদেশের সকল ফেডারেশন রাজনীতিমুক্ত রাখার অঙ্গীকার করেছেন আসিফ মাহমুদ। ফেডারেশনগুলোর পদে গঠনতন্ত্র মেনে পরিবর্তন আনার কথা যে তিনি বলেছেন,তার প্রমাণ দেখা গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদে। নাজমুল হাসান পাপনের পরিবর্তে বিসিবি সভাপতি পদে এসেছেন ফারুক আহমেদ। নাজমুল আবেদীন ফাহিম হয়েছেন বোর্ডের পরিচালক।