ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম

দৈনিক সকালের সময়’র সিটি রিপোর্টারদের উদ্যোগে স্বাধীনতা ও আমাদের প্রত্যয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত 

  • আপডেট: Saturday, April 6, 2024 - 7:57 am

নিজস্ব প্রতিবেদক।। 

দৈনিক সকালের সময় পত্রিকার সিটি সম্পাদক জামিল আহমেদ এবং সিটি রিপোর্টারদের উদ্যোগে স্বাধীনতা ও আমাদের প্রত্যয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৫ এপ্রিল) রাজধানীর কাওরান বাজার এলাকায় রেইন রুফ রেস্টুরেন্টে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

 

দৈনিক সকালের সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক নূর হাকিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম।

 

দৈনিক সকালের সময় পত্রিকার সিটি সম্পাদক  জামিল আহমেদের সঞ্চালনায় বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন, একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. অরূপরতন চৌধুরী, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব ও বাংলাদেশ রোইং ফেডারেশনের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওছার, বাংলাদেশ আওয়ামী যুবলীগ’এর প্রেসিডিয়াম সদস্য ড. সাজ্জাদ হায়দার, বিশিষ্ট লেখক গবেষক কবির চৌধুরী তন্ময়।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ বাঙালির জাতীয় জীবনে অপরিসীম ত্যাগ, প্রতিবাদ, বিক্ষোভ ও সাফল্যের সূর্যোদয়ে গৌরবময় দিক এবং ২৬ মার্চ ছিল বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার দিন। এ অর্জন আর আমাদের প্রত্যয়- সব মিলে এই দিবসের তাৎপর্য আমাদের জীবনে অনেক বড়।

 

বক্তারা আরও বলেন, সকল প্রকার মত প্রকাশের জন্য গণমাধ্যম বা সংবাদ পত্রের ভূমিকা অপরিসীম। তাই দৈনিক সকালের সময় পত্রিকাটি বস্তুনিষ্ঠ সংবাদের প্রকাশে অগ্রণী ভূমিকা পালন করবে এবং এই পত্রিকাটি আরও উদম্য উচ্ছাসে এগিয়ে যাবে বলে আমরা আশাবাদী।

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সিটি রিপোর্টার মোঃ নিজাম উদ্দিন, মুস্তাফিজুর রহমান, হাজি আবু তাহের, জুবায়ের আহমেদ, নারগিস পারভীন, আনাস বিন আব্দুল জলিল, এইচ এম মাহমুদ হাসান, শীলা আক্তার বৃষ্টি, মো. বিল্লাল, মো. রনি, মো. সিরাজ ও জাহিদুল আলম।