ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ১১:১৬ পূর্বাহ্ন

এবার ৭ মামলায় ৩৮ দিনের রিমান্ডে সাবেক আইজিপি মামুন

  • আপডেট: Wednesday, October 9, 2024 - 4:20 am

জাগো জনতা অনলাইন।। বৈষম্যবিরোধী আন্দোলনে রাজধানীর যাত্রাবাড়ি ও নিউমার্কেট থানার পৃথক ৭ হত্যা মামলায় পুলিশের সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের ৩৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিন রেজা শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

 

মামলা গুলোর মধ্যে যাত্রাবাড়ি থানার ৬ টি মামলা ও নিউমার্কেট থানার একটি হত্যা মামলা। প্রত্যেক মামলায় পুলিশ ১০ দিন করে ৭০ দিনের রিমান্ড আবেদন করেছিল পুলিশ। এর আগে বিভিন্ন সময় চার হত্যা মামলায় আদালত এ আসামির ১৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল।

আজ মঙ্গলবার রিমান্ড শুনানির সময় পুলিশ তাকে আদালতে হাজির করে। রাষ্ট্রপক্ষ রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করে। আসামিপক্ষ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করে। শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন। এদিন তাকে রাজধানীর আদাবর, কদমতলী, যাত্রাবাড়ি থানার কয়েকটি মামলায় পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

গত ৩ সেপ্টেম্বর সাবেক আইজিপি মামুন গ্রেপ্তার হয়। পরদিন বৈষম্যবিরোধী কোটা আন্দোলনে মোহাম্মদপুরে মুদি দোকানদার আবু সায়েদ হত্যা মামলায় তার ৮ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ড শেষে গত ১২ সেপ্টেম্বর খিলগাঁও থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।