ঢাকা | অক্টোবর ২৩, ২০২৪ - ৩:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম

৭ কলেজের অধিভুক্তি বাতিল চেয়ে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

  • আপডেট: Tuesday, October 22, 2024 - 5:34 pm

জাগো জনতা অনলাইন।। সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ করেছেন ঢাবি শিক্ষার্থীরা। এছাড়া উপাচার্য বরাবর স্মারকলিপিও প্রদান করবেন তারা।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তনে একে একে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। পরে সেখান থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন। এ সময় তারা ‘ওয়ান টু থ্রি ফোর-এফিলিয়েশন নো মোর’, ‘অধিভুক্তি অধিভুক্তি-বাতিল করো করতে হবে’, ‘অধিভুক্তি বাতিল করো-ভোগান্তি বন্ধ করো’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থীরা জানান, সাত কলেজ থাকায় নানা ধরনের জটিলতা সৃষ্টি হয়। একাডেমিক, প্রশাসনিক সব কাজেই জটিলতায় দেখা দিয়েছে। তাই অবিলম্বে সাত কলেজের অধিভুক্তি বাতিল করতে হবে।

শিক্ষার্থীদের বিক্ষোভের এক পর্যায়ে সেখানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান, কোষাধ্যক্ষ ও প্রক্টর উপস্থিত হন। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদের দাবির সঙ্গে একমত পোষণ করেন তারা।

উপাচার্য বলেন, তোমরা আর আমরা একই। আমরাও মনে করি এটা হওয়া দরকার। এটা যখন হয়েছে তখন ঢাকা বিশ্ববিদ্যালয় একা করেনি। সরকারিভাবে এটা করা হয়েছে। তাই হুট করেই এটা বাতিল করা সম্ভব না। এজন্য কিছু প্রক্রিয়া থাকে। আমরা ইউজিসি এবং শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে এটা নিয়ে কাজ করবো।