ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ১২:২০ অপরাহ্ন

‘পবিত্র ভূমি রক্ষা করুন’, নাসরুল্লাহর অডিও বার্তা

  • আপডেট: Monday, October 14, 2024 - 4:56 am

জাগো জনতা অনলাইন।। ইসরায়েলি হামলায় নিহত লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহর একটি অডিও বার্তা গতকাল রোববার প্রচার করা হয়েছে। রেকর্ড করা ওই অডিও বার্তায়, লেবাননকে রক্ষার জন্য লড়াই করার আহ্বান জানিয়েছেন তিনি।

গত ২৭ সেপেম্বর লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত হন হাসান নাসরুল্লাহ। ওই হামলায় হিজবুল্লাহর আরও বেশ কয়েকজন জ্যেষ্ঠ কমান্ডার নিহত হন।

এদিকে রোববার উত্তর ইসরায়েলের একটি সেনা ক্যাম্পে হিজবুল্লাহর ড্রোন হামলায় অন্তত চারজন ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬০ জনেরও বেশি। আইডিএফের বিবৃতির বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ইসরায়েলের হাইফার বেনইয়ামিনায় অবস্থিত সামরিক ক্যাম্পে হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েল ও ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের মধ্যে যুদ্ধ শুরু হয়। এরপর থেকে হাসাসকে সমর্থন দিয়ে ইসরায়েরে মাঝে মাঝে হামলা করতে শুরু করে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। সম্প্রতি হিজবুল্লাহ দমনে লেবাননে জোরালো অভিযান শুরু করেছে ইসরায়েল।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গত এক বছরে বৈরুতে ইসরায়েলি হামলায় ২ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ হাজার ৩৮০ জন।