ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ১০:১৮ অপরাহ্ন

ঢাকা ল’ কলেজ শিক্ষার্থীদের মিলনমেলা, অধ্যক্ষ মনিরুজ্জামানের ভালোবাসায় মুগ্ধ ছাত্র-ছাত্রী

  • আপডেট: Wednesday, July 26, 2023 - 10:52 am

এম এইচ সৈকতঃ রাজধানীর ঐতিহ্যবাহী ঢাকা ল’ কলেজে শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। এ মিলনমেলার আয়োজন করেন কলেজের অধ্যক্ষ সবার প্রিয় এ কে এম মনিরুজ্জামান স্যার।

সোমবার (২৪ জুলাই) বিকেল পাঁচটার সময় এ মিলনমেলার শুরু হয়।

মিলনমেলায় অধ্যক্ষ এ কে এম মনিরুজ্জামান বলেন, প্রিয় শিক্ষার্থী তোমরা আমার সন্তানের মত। আমি তোমাদের স্নেহ করি। তোমাদের প্রতি আমার যেরকম স্নেহ -মায়া ও মমতা রয়েছে তেমনি দায়িত্ব রয়েছে। সেই দায়িত্বর যায়গা থেকে তোমাদের আজ আমি ডেকেছি। আমার ডাকে তোমরা এসেছো এজন্য আমি খুবই আনন্দিত।

তিনি আরও বলেন, সামনে তোমাদের এলএলবি ১ম বর্ষ পরিক্ষা। এ পরিক্ষায় আমি চাই তোমরা এ কলেজের অতীতের ঐত্যহ্যকে ধরে রাখবে। সারা বাংলাদেশের ল কলেজগুলোর মধ্যে ঢাকা ল’ কলেজ রেজাল্ট যেমন ভালো করে তেমনি ছাত্র-ছাত্রীদের আচরণেও সবাই মুগ্ধ।

অধ্যক্ষ মনিরুজ্জামান আরও বলেন, এ কলেজ থেকে অনেকই পাশ করে বিচারবিভাগসহ বিভিন্ন পেশায় উচ্চ পদে নিয়োজিত রয়েছে। আমি চাই তোমরা এর থেকে আরও ভালো করে সামনে এগিয়ে যাও।

তিনি আরও বলেন, একসময় অনেক বয়স্ক ছেলে মেয়ে ল’ পড়তে আসতো। আর এখন তরুন-তরুনীরা এলএলবির দিকে যুগছে। তোমাদের বয়স কম। তোমরা এখান থেকে পাশ করে জুডিশিয়ালী পরিক্ষায় অংশগ্রহণ করতে পারবে। এ কলেজে থেকে পাশ করে অনেকেই এখন বিজ্ঞ আইনজীবি ও বিচারক।

অধ্যক্ষ মনিরুজ্জামান এসময় পরিক্ষার বিষয়গুলো নিয়ে নানা রকম দিকনির্দেশনা দেয়। পাশাপাশি গাইড না পরে পাঠ্য বই ও হ্যান্ড নোট পরার আহব্বান জানান।

ছাত্র-ছাত্রীদের ভালো রেজাল্ট করার বিষয়ে অধ্যক্ষ মনিরুজ্জামান বলেন, তোমরা হয়তো অনেকে নানা রকম পেশায় জড়িত। তাই হয়তো প্রতিদিন ক্লাস করতে পারো না। কিন্তু ক্লাস না করলে ভালো ফলাফল করা খুবই কষ্টদায়ক। তাই তোমাদের ভালো ফলাফলের জন্য নিয়মিত ক্লাস করার চেষ্টা অব্যাহত রাখতে হবে। ক্লাসের টিচারদের পড়া ভালো না লাগলে আমাকে বলবা। আমি তো আছি তোমাদের জন্য ইনশআল্লাহ। আমি প্রত্যক ক্লাস টিচারকে হ্যান্ড নোট দিতে বলেছি। তাঁরা তাদের দায়িত্ব পালন না করলে আমাকে বলবা। আমি তোমাদের দায়িত্ব নিয়েছি কারণ আমি তারুণ্যকে কাজে লাগিয়ে এই ঢাকা ল’ কলেজের ঐতিহ্যকে আরও বেগবান করতে চাই।

এসময় অধ্যক্ষ মনিরুজ্জামান ছাত্র-ছাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন। ছাত্র-ছাত্রীরা প্রিয় অভিভাবক সবার প্রিয় অধ্যক্ষ মনিরুজ্জামানের দিকনির্দেশনামূলক কথা শুনে আরও আনন্দিত হয়।

এসময় শিক্ষার্থীদের পক্ষ থেকে অধ্যক্ষ মনিরুজ্জামান স্যারকে নিয়ে কেক কাটা হয়। কেক কেটে তিনি শিক্ষার্থীদের নিজ হাতে খাইয়ে দেন। পরিশেষে তিনি সবাইকে নিয়ে ফটোসেশন করেন এবং ছাত্র-ছাত্রীদের শুভ কামনা জানিয়ে মিলনমেলার সমাপ্তি ঘোষণা করেন।