ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ১০:৪১ পূর্বাহ্ন

শিরোনাম

আনোয়ারায় অগ্নিকাণ্ড ১৮ ঘর পুড়ে ছাই, শিশুসহ আহত ৫

  • আপডেট: Monday, February 5, 2024 - 1:12 pm
আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি।। 
চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়  মধ্য রাতে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়েছে ১৮ বসত ঘর। এই ঘটনায় আহত হয়েছে তিন শিশুসহ ৫জন। আহতরা হলেন, মোহাম্মদ জামাল, মোহাম্মদ হেলাল ও ৩ শিশু। আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
রবিবার দিবাগত রাত আনুমানিক দেড়টার সময় উপজেলার রায়পুর ইউনিয়নে উত্তর পড়ুয়া পাড়া এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  এতে ক্ষতিগ্রস্ত হয় ১৮ পরিবার। স্থানীয় জামালের ঘরে  অ‌টো রিক্সা চার্জ দেওয়া থে‌কে বৈদ্যতিক শটসার্কিট হয়ে আগুনের সূত্রপাত বলে ধারণা করছে স্থানীয়রা।
ক্ষতিগ্রস্ত পরিবার গুলো হলো, মোহাম্মদ জামাল, মোহাম্মদ হেলাল, আবুল কালাম, আবুল কাসেম, আজগর আলী, আমজাদ হোসেন, আনোয়ার, আব্দুস সত্তার, মোহাম্মদ মামুন,  মোহাম্মদ আমির, মোহাম্মদ জসিম, কাইয়ুম,  মোহাম্মদ সেলিম, নুরুল হক, আব্দুল হক, জাহানারা বেগম, আব্দুস সালাম ও মোহাম্মদ ইউছুপের পরিবার। ক্ষতিগ্রস্ত  পরিবার গুলোর দাবী আকস্মিক এই অগ্নিকাণ্ডে আনুমানিক তাদের ৭০ থেকে ৮০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। পুড়ে গেছে জায়গাজমির গুরুত্বপূর্ণ কাগজপত্র।
অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা ফায়ার সার্ভিসের দায়িত্বরত নাইম ইসলাম বলেন, গতকাল রাত দেড়টার সময় রায়পুর ইউনিয়নে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পাওয়ার পর আনোয়ারা ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করে। দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে ৭ লক্ষ টাকা ক্ষতি হয় ৮লক্ষ টাকার মালামাল উদ্ধার হয়।
স্থানীয় ইউপি সদস্য ইসহাক বলেন, গতকাল রাতে আমার এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় শিশুসহ ৫জন আহত হয়। তারা চমেক ভর্তি  রয়েছে। আমি তাদের খোঁজখবর নিচ্ছি।