ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ১০:৩৪ অপরাহ্ন

সাফ চ্যাম্পিয়নশিপে বিদায়ের হাতছানিতে পাকিস্তান

  • আপডেট: Saturday, June 24, 2023 - 2:44 pm

ক্রীড়া প্রতিবেদক: হার দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছিল পাকিস্তানের। প্রথম ম্যাচে ভারতের কাছে ৪-০ গোলে হারের রেশ কাটতে না কাটতেই কুয়েতের কাছে ৪-০ গোলে হেরে বিপাকে পাকিস্তান । যদিও প্রথম ম্যাচটা অবশ্য একেবারে প্রস্তুতিহীন অবস্থায় খেলতে হয়েছিল পাকিস্তানকে। বেঙ্গালুরুতে পৌঁছায় কয়েক ঘণ্টার মধ্যে মাঠে নেমে পড়তে হয়েছিল তাদের।

তিন দিন পর একই মাঠে আবার পাকিস্তান হেরেছে কুয়েতের কাছে, এবারও ৪-০ গোলেই। দুই ম্যাচে ৮ গোল খেয়ে সাফের গ্রুপ পর্ব থেকেই বিদায় প্রায় নিশ্চিত পাকিস্তানের।

ভারত সফরের জন্য পাকিস্তান সরকারের অনুমতি পেতে বিলম্ব, এরপর ভিসা পেতে আরেক দফা দেরি, সব মিলিয়ে পাকিস্তান সাফে অংশ নিতে ভারত পৌঁছেছিল ম্যাচ শুরুর ঘণ্টা ছয়েক আগে। বিশ্রাম ও অনুশীলন ছাড়া মাঠে নেমে ২১ জুন সুনীল ছেত্রীর হ্যাটট্রিকে ভারতের কাছে উড়ে গিয়েছিল পাকিস্তান।

তবে তিন দিন পর আজ কুয়েতের বিপক্ষেও পারফরম্যান্সের খুব একটা উন্নতি হলো না দলটির। বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে ম্যাচের ১০ মিনিটেই মিডফিল্ডার হাসান আল এনেজির গোলে এগিয়ে যায় কুয়েত। ১৭ মিনিটে কুয়েতের হয়ে দ্বিতীয় গোল করেন ফরোয়ার্ড মোবারক আল ফানেহি। বিরতির ঠিক আগে আগে মোবারকের দ্বিতীয় গোলে ৩-০ করে ফেলে কুয়েত।

এই ম্যাচে এরপর ঘুরে দাঁড়াতে হলে দারুণ কিছু করতে হতো পাকিস্তানকে। কিন্তু সেটা পারেনি কোচ শাহজাদ আনোয়ারের দল। উল্টো ৬৯ মিনিটে ঈদ আল রাশেদির গোলে বড় হারই নিশ্চিত হয় পাকিস্তানের।

প্রথম ম্যাচে নেপালকে ৩-১ গোলে হারানো কুয়েত টানা দ্বিতীয় জয়ে সেমিফাইনালে জায়গা প্রায় নিশ্চিত করে ফেলেছে। আজ রাত আটটায় ভারত নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে নেপালের বিপক্ষে। এই ম্যাচে ভারত জিতে গেলে শেষ চার নিশ্চিত হয়ে যাবে ভারত ও কুয়েতের। সে ক্ষেত্রে নেপাল ও পাকিস্তান দুই দলই গ্রুপ পর্ব থেকে বিদায় নেবে। তবে নেপাল ভারতের সঙ্গে ড্র করলে বা জিতলে, পাকিস্তান ও নেপাল এই দুই দলের আশা টিকে থাকবে।

২৭ জুন গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তান খেলবে নেপালের বিপক্ষে, কুয়েতের মুখোমুখি হবে ভারত।