ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ১০:০২ অপরাহ্ন

রাঙ্গুনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাদরাসা ছাত্রীর মৃত্যু

  • আপডেট: Tuesday, September 12, 2023 - 1:21 pm

আশিক এলাহী, রাঙ্গুনিয়া।।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে আহত মরিয়মনগর “নুরুল উলুম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের” ৫ম শ্রেণীর ছাত্রী মাহিয়া জান্নাত মায়া (১৩) মারা গেছে। ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিট ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার মৃত্যু হয়।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১১ সেপ্টেম্বর) রাত ১টার দিকে সে মারা যায়।

নিহতের মামা বেতাগী ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য নজমুল হক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত স্কুল ছাত্রী মায়া (১৩) উপজেলা মরিয়মনগর ইউনিয়নের পূর্ব সৈয়দ বাড়ির এলাকার আলমগীরের মেয়ে।

এর আগে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) মায়া নানার বাড়ি বেতাগী ইউনিয়নের গুনগুনিয়া বেতাগী ৯ নং ওয়ার্ডে বেড়াতে গিয়েছিল।  ওইদিন বিকেলে গুনগুনিয়া বেতাগী প্রজেক্ট গেইটে তার সহপাঠী আরো দু’জনের সাথে খেলার ছলে কর্ণফুলী নদীর পাড়ে ড্রেজিং করা পাহাড় সমান জমানো বালুর স্তুপের দিকে যায়। সেখানে পল্লী বিদ্যুৎ ১১ হাজার ভোল্টের তারের বিদ্যুৎস্পৃষ্টে হয়ে গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে স্থানীয়রা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা মায়াকে আশংকাজনক অবস্থায় ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিট ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে প্রেরণ করেন। তার শরীরের প্রায় ৬০ ভাগ পুড়ে যায়।

এদিকে স্থানীয়রা মায়ার মৃত্যুতে ক্ষুব্ধ হয়ে জড়িত সংশ্লিষ্ট অপরাধীদের আইনের আওতায় আনতে দাবি জানান। আরও বলেন, রাঙ্গুনিয়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের চরম দায়িত্বে অবহেলা ও স্থানীয় জনপ্রতিনিধিদের অদক্ষতার কারণে একটি ফুটফুটে শিশুর যন্ত্রণাদায়ক মৃত্যু হয়েছে। এতে নিন্দার ঝড় উঠেছে রাঙ্গুনিয়ার চারিপাশে। অপরাধীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন সচেতন মহল।

নিহতের মামা নজমুল হক থেকে মামলার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, নিহতের চাচা বিদেশ থেকে এসেছে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে। মায়ার লাশ ঢাকা থেকে তার নিজ গ্রামে আসার পথে। জানাযা কখন হবে সেটি নিশ্চিত করে বলা যাচ্ছে না।

তিনি বলেন, একটি চক্র মানুষের মাঝে ছড়িয়ে দিয়েছে মায়ার চিকিৎসার খরচ আমাদের চালাতে হয়নি। যেটি সম্পূর্ণ মিথ্যা কথা। আমরা তার চিকিৎসার খরচ চালিয়েছি। তিনি এসব মিথ্যুক ও অপরাধীদের শাস্তি দাবি করেন।

এ বিষয়ে রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ চন্দন কুমার চক্রবর্তী বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুল ছাত্রী মারা যাওয়ার বিষয়টি শুনেছি। অভিযোগ পেলে আমরা বিষয়টি দেখব।