ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৪:৩২ পূর্বাহ্ন

শিরোনাম

মালয়েশিয়ায় আনোয়ার ইব্রাহিমের বিরুদ্ধে বিক্ষোভ

  • আপডেট: Monday, July 1, 2024 - 8:30 am

জাগোজনতা ডেস্ক : মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করেছে ডেমি নেগারা নামে একটি দল। তারা প্রধানমন্ত্রী সরকারি বাসভবন সেরি পেরদানা কমপ্লেক্সের কাছে একটি গাড়ি পার্কে ‘জনগণের সমাবেশ’ নামে বিক্ষোভ সমাবেশ করে।

সংবাদমাধ্যম মালয় মেইল সূত্রে জানা যায়, কালো পোশাক গায়ে প্রায় ১০০ জন বিক্ষোভকারীর বেশিরভাগই মালয়। তাদের দাবি পূরণ না হলে আনোয়ারের নির্বাচনি এলাকা তাম্বুন, পেরাক রাজ্যে ৩০ দিনের মধ্যে আরেকটি বিক্ষোভের আয়োজন করার ঘোষণা দিয়েছে তারা।

কেন এ বিক্ষোভ করছে তারা এবিষয়ে প্রশ্ন করা হয় কিছু বিক্ষোভকারীকে। তারা জানিয়েছে, আনোয়ারের সরকার ১৮ মাস ক্ষমতায় থাকার পরে জনসাধারণের সেবা দিতে ব্যর্থ হয়েছে।

তাদের দাবিগুলো হলো- ডিজেল ও গ্যাসের দাম কমানো, দাম না বাড়িয়ে স্থানীয় চালের সরবরাহ করা এবং চাষিদের দুর্দশা থেকে রক্ষা করা, অবদানকারীদের কর্মচারী ভবিষ্যৎ তহবিল (ইপিএফ) থেকে টাকা উত্তোলনের অনুমতি ফিরিয়ে দেওয়া, জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি কমানো, জনস্বাস্থ্য কর্মীদের অধিকার রক্ষা করা ও স্বাস্থ্য সেবার অবকাঠামো উন্নত করা এবং জনস্বাস্থ্য সেবার বেসরকারিকরণ বাতিল করা, বিরোধী সংসদ সদস্যদের জন্য সমপরিমাণ আর্থিক বরাদ্দ দেওয়া, সবার জন্য বাক স্বাধীনতা নিশ্চিত করা, এবং আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) কে দেশটির আর্থনীতিতে প্রভাব ফেলতে বাধা দেওয়া।

মালয়েশিয়ার পুলিশ এবং দি এজ জানিয়েছে, আনোয়ার বিরোধী সমাবেশের সংগঠক ও ব্যক্তিদের ধরতে পুলিশ তৎপর রয়েছে।