ঢাকা | মে ২৩, ২০২৪ - ১:১৭ অপরাহ্ন

শিরোনাম

কেজরিওয়ালের জেল মুক্তি, বের হয়েই দিলেন হুংকার

  • আপডেট: Sunday, May 12, 2024 - 3:13 am

জাগোজনতা ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী ও বিজেপি নেতা নরেন্দ্র মোদির কঠোর সমালোচনা করেছেন আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল। জামিনে কারামুক্ত হওয়ার এক দিন পর শনিবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিজেপি কেবল বিরোধী দলের নেতাদের কারাবন্দি করছে না, তারা নিজ দলের নেতাদের বিরুদ্ধেও পদক্ষেপ নিচ্ছে। মোদি ‘এক দেশ, এক নেতা’ মিশন শুরু করেছেন। শিগগিরই তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের রাজনৈতিক ক্যারিয়ারও শেষ করে দেবেন। খবর এনডিটিভির।

কেজরিওয়াল বলেন, ‘আদভানি, মুরলি যোশী, শিবরাজ চৌহান, বসুন্ধরা রাজে, খাত্তার ও রমণ সিংকে তিনি শেষ করে দিয়েছেন। যোগী আদিত্যনাথ তাঁর পরবর্তী টার্গেট। যদি তিনি (মোদি) জেতেন, আদিত্যনাথ দুই মাসের মধ্যে পরিবর্তিত হবেন।’ এ সময় ইন্ডিয়া জোটের এ নেতা মোদিকে ইঙ্গিত করে বলেন, এখন একজন একনায়ক এসেছেন, যিনি গণতন্ত্রকে শেষ করতে চান। মমতা বন্দ্যোপাধ্যায়সহ সব বিরোধী দলের নেতাদের জেলে যেতে হবে বলে সতর্ক করেন

দ্য হিন্দু অনলাইন জানায়, ইন্ডিয়া জোটের আরেক নেতা কংগ্রেসের প্রিয়াঙ্কা গান্ধীও মোদিকে আক্রমণ করেছেন। নির্বাচনী প্রচারণায় মহারাষ্ট্রে গিয়ে তিনি বলেন, মোদির উচিত সাহস ও দৃঢ়তার দীক্ষা ইন্দিরা গান্ধীর কাছ থেকে নেওয়া। ভারতের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তিনি আদিবাসীদের সংস্কৃতির প্রতি শ্রদ্ধা না দেখানোরও অভিযোগ তোলেন।

এদিকে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পশ্চিমবঙ্গের কলকাতায় এসেছেন মোদি। আজ রোববার হুগলি, উত্তর ২৪ পরগনা ও হাওড়া– এ তিন জেলায় চারটি জনসভা করার কথা রয়েছে তাঁর। মিন্ট অনলাইন জানায়, গতকাল শনিবার সন্ধ্যায় কলকাতায় চলে আসেন মোদি। রাত যাপন করেন রাজভবনে। লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর নবমবারের জন্য রাজ্যটিতে এলেন মোদি। আগামীকাল ভারতে লোকসভা নির্বাচনের চতুর্থ দফা অনুষ্ঠিত হবে।

সূত্র জানায়, মোদির প্রথম সভাটি হবে সকাল সাড়ে ১১টা নাগাদ, উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায়। সেখানে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিংহের হয়ে সভা করবেন তিনি। প্রধানমন্ত্রী দ্বিতীয় সভাটি করবেন চুঁচুড়ায়, হুগলি লোকসভা আসনের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের সমর্থনে। দুপুর আড়াইটায় তৃতীয় সভাটি শুরু হওয়ার কথা রয়েছে। সভাটি তিনি করবেন আরামবাগ লোকসভা আসনের পুড়শুড়ায় বিজেপি প্রার্থী অরূপ কান্তি দিগরের সমর্থনে। মোদির চতুর্থ ও শেষ সভাটি হবে হাওড়া জেলার সাঁকরাইলে বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর সমর্থনে।