ঢাকা | মে ২০, ২০২৪ - ১০:২০ অপরাহ্ন

শিরোনাম

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের সীরাত কনফারেন্স

  • আপডেট: Monday, April 29, 2024 - 5:31 pm

মোঃ হাবীব আজম, রাঙামাটি।।

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের তিন পার্বত্য জেলার নেতৃবৃন্দ ও সদস্যদের নিয়ে সীরাত কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

(২৯ এপ্রিল) সোমবার দিনব্যাপি তবলছড়ির মিনিস্ট্রিয়াল ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন- ঢাকার জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদরাসার মহাপরিচালক মহিউসসুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা শরীয়ত উল্লাহ’র সভাপতিত্বে, মহাসচিব মাওলানা আবু বক্কর সিদ্দিক ও সহ-সভাপতি মাওলানা মাজাহারুল ইসলামের সঞ্চালনায় বিশেষ আলোচক ছিলেন-কুমিল্লার মাদ্রাসায়ে ইসলামিয়া দারুল উলুম সুধন্যপুরের মহাপরিচালক মুফতি মুস্তাকুন্নবী কাশেমী, চট্টগ্রামের আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা হেলাল বিন জমির উদ্দিন, চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজের সাবেক অধ্যাপক ড. আ ফ ম খালেদ হোসাইন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পিসিএনপি’র কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মজিবর রহমান, খোদ্দামুল কুরআন সংস্থা ঢাকার উপদেষ্টা ইঞ্জিনিয়ার আলহাজ্ব নুরুল হক।

এসময় পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের সাংগঠনিক সম্পাদক মুফতি সামসুল আলম সহ তিন পার্বত্য জেলা থেকে আগত নেতৃবৃন্দ ও সদস্য উপস্থিত ছিলেন।

সীরাত কনফারেন্স আলোচনায় বক্তারা বলেন, শান্তি ও সম্প্রীতি রক্ষায় হযরত মুহাম্মদ সা. এর আদর্শের কোনো বিকল্প নেই। আজকের নীতিনৈতিকতাহীন অশান্ত পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠায় আমাদের সকলকে হযরত মুহাম্মদ সা. এর আদর্শ অনুসরণ করতে হবে।
‘রাসুল (সা.) সমগ্র মানব জাতির জন্য উত্তম আদর্শ। প্রতিটি মুমিনের উচিৎ রাসুলের জীবনাদর্শে নিজেদের পরিচালিত করা। মহান রাব্বুল আলামীন হেদায়েতের বার্তা দিয়ে রাসুল (সা.)কে প্রেরণ করেছেন তিনি এসে আমাদেরকে সত্য-মিথ্যা চিনিয়েছেন। আমাদের নিকট সত্য দ্বীন নিয়ে এসেছেন। নাজাতের পথ দেখিয়েছেন। আল্লাহর নৈকট্য অর্জনের পন্থা শিখিয়েছেন। আর এ ছিল আমাদের প্রতি আল্লাহর মহা অনুগ্রহ’।

দিনব্যাপি দীর্ঘ ধর্মীয় আলোচনার পর শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।