ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৫:২৪ অপরাহ্ন

বান্দরবানে ‌সোনালী ব‌্যাং‌কে ডাকা‌তি, ম‍্যানেজার অপহৃত,নগদ টাকা ও অস্ত্র লুট

  • আপডেট: Tuesday, April 2, 2024 - 5:28 pm

মোহাম্মদ আজিজ উল্লাহ,বান্দরবান।

বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংকে ডাকাতি ক‌রে সোনালী ব্যাংক থে‌কে নগদ আনুমানিক দেড় কোটি টাকা, পাহারাদারের ১১টি অস্ত্র ও গুলি লুট এবং সোনালী ব্যাংকের ম্যানেজার মোঃ নিজাম উদ্দিনকে অপহরণ করেছে দুর্বৃত্তরা।এছাড়াও ইউএনও অফিসের পাহারাদার আনসারের ৪টি অস্ত্র লুট করে ‌নেয়ারও অ‌ভি‌যোগ উঠে‌ছে কু‌কি‌চিন ন‌্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর বিরু‌দ্ধে।

 

মঙ্গলবার (২এপ্রিল) রাত ৯টার পর এ ঘটনা ঘ‌টে‌।

স্থানীয়রা জানায়, আজ সরকারি চাকুরীজী‌বি‌দের ঈদের বেতন ও বোনাস ব‌্যাং‌কে নি‌য়ে আসা হয়,যা আগামীকাল বিতরণ করা হবে। রা‌তে সোনালী ব‌্যাং‌কে হানা দেয় কেএনএফ এর সশস্ত্র বা‌হিনী। এসময় ব‌্যাং‌কে থাকা নগদ আনুমানিক দেড় কোটি টাকাসহ ১৪‌টি অস্ত্র ও ব‌্যাং‌কের ম‌্যা‌নেজার‌কে অপহরন ক‌রে নি‌য়ে যায় তারা। ত‌বে কত টাকা ব‌্যাংক থে‌কে নি‌য়ে গে‌ছে তা সঠিকভাবে জানা যায়‌নি।

 

প্রত‍্যক্ষদর্শীরা জানান,ডাকাত দলের সব সদস্য বম সম্প্রদায়ের। প্রায় ৫০/৬০ জন কেএনএফ এর সশস্ত্র সদস্য বিদ‍্যুৎ বন্ধ করে এই ভয়াবহ ডাকাতি করেছে।

রুমা উপ‌জেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ‌মো: দিদারুল আলম ঘটনার সত‍্যতা নিশ্চিত করে ব‌লেন, রা‌তে তারাবির নামাজ চলাকালীন একদল সশস্ত্র বা‌হিনীর সদস‌্য এসে ব‌্যাংক থে‌কে নগদ টাকা, ১৪‌টি অস্ত্র ও ব‌্যাং‌কের ম‌্যা‌নেজার‌কে নি‌য়ে গে‌ছে। ত‌বে টাকার প‌রিমান কত তা এখ‌নো জানা যায়‌নি।