ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৪:৩০ অপরাহ্ন

বীর সন্তানদের প্রতি বিএমএসএফ’র শ্রদ্ধা

  • আপডেট: Tuesday, March 26, 2024 - 12:02 pm

ইউসুফ আলী খান।।

আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা দিবস। দিবসটি উদযাপনে জাতীয় স্মৃতিসৌধে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে গণপূর্ত বিভাগ।

দিনের প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধ বেদীতে বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রষ্পস্তবক অর্পন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভুটানের রাজা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুক।

শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপ্রতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধ চত্বর ত্যাগ করার পর সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় জাতীয় স্মৃতিসৌধের মুল ফটক।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ( বিএমএসএফ) আশুলিয়া থানা কমিটির পক্ষ থেকে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ এর কেন্দ্রীয় সদস্য মোঃ ইউসুফ আলী খান , আলী হোসেন, আশুলিয়া থানা বিএমএসএফ এর সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, সহ সভাপতি জাহাঙ্গীর আলম স্বপন, বিল্লাল হোসেন সাজু, সাধারণ সম্পাদক ইয়াছিন, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহাদাৎ হোসেন সরকার,, সাংবাদিক শিফাত মাহমুদ ফাহিম, আলী রাজ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সোহাগ হাওলাদার, মহিলা বিষয়ক সম্পাদক আসমা আক্তার বিথী, প্রচার সম্পাদক সেকান্দর আলী, আসিফসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগণ।

প্রসঙ্গত যে, প্রতি বছরের ন্যায় এ বছরও শ্রদ্ধা জানাতে আসা মানুষের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে উচ্চ মাত্রার সিসিটিভি ক্যামেরা স্থাপন ও ওয়াচ টাওয়ার নির্মাণ করা হয়েছে। যা পুলিশ কন্টোল রুমের মাধ্যমে সার্বক্ষণিক নজরদারীতে থাকবে। এছাড়াও নেয়া হয়েছে কয়েকস্তরের নিরাপত্তা। এর বাহিরে এ বছর ড্রোন দিয়ে স্মৃতিসৌধ এলাকার সার্বিক পরিস্থিতি মনিটরিং করছে পুলিশ।