ঢাকা | মে ২১, ২০২৪ - ৬:৩০ পূর্বাহ্ন

শিরোনাম

আশুলিয়ায় বিপুল পরিমাণে জাল ডলার উদ্ধার, আটক ৩

  • আপডেট: Sunday, March 17, 2024 - 8:39 am

ইউসুফ আলী খান।।

ঢাকার শিল্পাঞ্চল সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে জাল ডলারসহ তিন প্রতারককে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ৫ ডলার ও ১০ ডলার মূল্যের জাল নোট উদ্ধার করা হয়।

শনিবার (১৬ মার্চ) রাতে আশুলিয়ার শ্রীপুর এলাকার মুক্তা সিএনজি ফিলিং স্টেশনের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো- সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার রতনদিয়া এলাকার মত নবাব আলীর ছেলে মোহাম্মদ আলী (৫৫), একই থানার চানতারা এলাকার মৃত কাদের আলী শেখের ছেলে মজিবর রহমান (৩৫) ও ছোট মহারাজপুর এলাকার মৃত আনোয়ার হোসেনের ছেলে সানোয়ার হোসেন (৪০)। তারা সবাই আশুলিয়ার কলতাসুতি এলাকায় ভাড়া বাসায় থাকতো বলে জানা যায়।

পুলিশ জানায়, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কতিপয় কিছু জাল ডলার কারবারি জাল ডলার দিয়ে প্রতারণার উদ্দেশ্যে আশুলিয়ার শ্রীপুর মুক্তা সিএনজি ফিলিং স্টেশনের সামনে অবস্থান করছে। পরে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল ডলারসহ ৩জনকে আটক করা হয়। পরে তাদের হেফাজতে থাকা একটি কালো রঙের সাইড ব্যাগ থেকে ১০ ডলার মূল্যের ২২৯ টি জাল নোট ও ৫ ডলার মূল্যের ২৩৩ টি জাল নোট উদ্ধার করা হয়। এছাড়াও এ সময় ১০ ডলার ও ৫ ডলার মূল্যের আরও ৫টি বান্ডিল উদ্ধার করা হয়। যার উপরে নিচে একটি করে জাল নোট ও ভিতরে ৯৮টি করে সাদা কাগজ ছিল।

পুলিশ আরও জানায়, আটককৃতরা সঙ্গবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজসে প্রতারনার মূলকভাবে নকল ইউএস ডলার দিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করতো।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন বলেন, আটককৃতদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সেই সাথে আজ সকালে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।