ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৫:১১ অপরাহ্ন

সোহরাওয়ার্দী কলেজে বসন্ত বরণ ও পিঠা উৎসব অনু‌ষ্ঠিত

  • আপডেট: Saturday, March 9, 2024 - 5:35 pm

‌সোহরাওয়ার্দী ক‌লেজ প্রতিনিধি।।পুরাতন ঢাকা ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ বসন্তকে বরণ করতে নানা রক‌মের আয়োজন করে‌ছেন আজ। এই সময় কলেজ ক্যাম্পাসে নানা ধরনের পিঠা ‌নি‌য়ে স্টল ব‌সে।

শনিবার (০৯ মার্চ) সকাল ১০ টায় বসন্ত বরণ ও পিঠা উৎসব উপলক্ষে ক্যাম্পাসে শিক্ষার্থীরা মেতে ওঠেন উৎসবের আমেজে। সকাল থেকেই শাড়ি, পাঞ্জাবি পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করে।শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে কলেজ ক্যাম্পাসের প্রাঙ্গণ।

সোহরাওয়ার্দী কলেজ পিঠা উৎসব তিনটি বিভাগের উদ্যোগে আয়োজন করা হয়েছে। কলেজ প্রাঙ্গণে এই
তিনটি বিভাগ (বাংলা, হিসাব বিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান)
আলাদা আলাদা ভাবে স্টল বসায়। তা‌দের শ্লোগান ছি‌লো হিসাব বিজ্ঞান স্টল(বন্ধু মহল পিঠা ঘর),রাষ্ট্র বিজ্ঞান( পিঠা বিলাস)
বাংলা( উদরে পিঠা পূতি) এছাড়াও আরো বিভিন্ন
রকমের পিঠা উপস্থাপন করেন শিক্ষার্থীরা এবং শিক্ষার্থী‌দের অ‌ভিবাবগ‌দের পিঠা কিনে খেতে দেখা যায়।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ সরকারি শহীদ শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার রাহাত মোড়ল ও সাধারণ সম্পাদক আশিকুর ইসলাম আশিক।
অতপর শিক্ষার্থীদের উদ্দেশ্য সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ সভাপতি শাহরিয়ার রাহাত মোড়ল বলেন,
বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠান সুন্দর ভাবে উপভোগ করার জন্য যাতে কোন ধরনের উশৃঙ্খলা সৃষ্টি না হয়। তোমরা আমাদের সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের ভাইয়েরা আছো তোমরা আমাদের সিসি টিভি ফুটেজ ও আমাদের নিয়ন্ত্রণ মধ্যে আছো কেউ যদি উশৃঙ্খলতা তৈরি করে। তাহলে আমরা কঠিন ব্যবস্হা নিবো।
এটা মাথায় রেখে তোমরা আনন্দ উপভোগ করো।

সোহরাওয়ার্দী কলেজ এক শিক্ষার্থী বলেন, ‘বসন্ত বরণে ক্যাম্পাসে ঘুরতে খুব ভালো লাগছে। বন্ধুদের সঙ্গে অনেক আড্ডা ও মজা হচ্ছে।

বাংলা বিভাগের শিক্ষার্থী অদিতি শামসী বলেন, বসন্ত এলে মনে হয় নতুন করে আবার জীবন শুরু করলাম। ক্লাস-পরীক্ষার ব্যস্ততার মধ্যে এ দিনটি যখন আসে বন্ধু-বান্ধবদের সঙ্গে আড্ডা-ঘোরাফেরা সবমিলিয়ে দিনটি অনেক মজায় কাটে।