ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৪:৫২ অপরাহ্ন

সীতাকুণ্ডে মা প্যাথলজি ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ ভ্রাম্যমাণ আদালতের

  • আপডেট: Wednesday, March 6, 2024 - 5:23 pm
এম,ইব্রাহিম খলিল সীতাকুণ্ড প্রতিনিধি :
চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড পৌর সদরে ডায়াগনস্টিক সেন্টার, ফার্মেসী, খাবার এর দোকান ,গ্যাস সিলিন্ডারের দোকানে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।  স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক বিশেষ অভিযানে মা প্যাথলজি নামক ডায়াস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করেন , বাকিদের সর্তক করা হয়।
বুধবার (৬ মার্চ ২০২৪) ৩ টারপর থেকে  সীতাকুণ্ড পৌরসদরে  অভিযান পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মো:আলাউদ্দিন খাদ্যে ভেজাল, অবৈধ ডায়াগনস্টিক সেন্টার এ অভিযান,  সরকারি সম্পত্তি বেদখল) মোবাইল কোর্ট বা ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট আইন ২০০৯, ধারা ৫) পরিচালনা করেন।   এ সময় উপস্থিত ছিলেন উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা মো.নুর উদ্দিন উপজেলা ফায়ার সার্ভিস এর প্রধান নুরুল আলম দুলাল।এসময় সীতাকুণ্ড পৌর সদরে  অবস্থিত  মা প্যাথলজী নামক ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকা এবং বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হওয়ায় বন্ধ ঘোষণা করা হয়। কেয়ার হাসপাতাল নামক প্রতিষ্ঠানে সরকারি দশটি নিয়ম যথাযথ ভাবে পালন  না করায়  লাইসেন্স থাকা সত্ত্বেও  সর্তক করা হয়। অনিয়ম পরিলক্ষিত হওয়ায় তাদেরকে দুই দিনের মধ্যে সকল কিছু ঠিক করে যথাযথ কর্তৃপক্ষকে জানানোর জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।
পরবর্তীতে ইত্যাদি ডায়াগনস্টিক সেন্টারে পরিদর্শন কালে সকল কিছু এবং লাইসেন্স আপডেট থাকা সত্ত্বেও সকল নির্দেশনা মেনে ল্যাব পরিচালনা করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। এছাড়াও দুইটি ফার্মেসীতে অভিযান পরিচালনা করা হয় এবং তাদেরকে বিভিন্ন বিষয়ে সতর্ক করা হয়। বিরায়ানী বিক্রির দোকানে অভিযান পরিচালনা করেন।  অভিযান চলমান থাকবে।