ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৫:৫৫ অপরাহ্ন

সঙ্গমে অনিহা? অবাক করা এক ফল এক টুকরো খেলেই সব চাঙ্গা!

  • আপডেট: Tuesday, March 5, 2024 - 6:53 pm

জাগো জনতা ডেস্ক: শরীর সুস্থ রাখতে যেমন খাওয়া দাওয়ার দিকে নজর দিতে হয়, তেমনই সঙ্গমের ইচ্ছা বাড়ানোর জন্য খাওয়া দাওয়ায় জোর দেওয়া প্রয়োজন।

নাহলে সুস্থ জীবনযাপন করা দায়। এই ফল খেলে বিভিন্ন যৌন রোগ থেকেও মুক্তি পাওয়া সম্ভব।

একটি সুখী দাম্পত্য জীবনে কলহ ডেকে আনতে পারে আপনার যৌন দুর্বলতা। আর তা কিন্তু দিন দিন বাড়়তে থাকে। তাহলে যৌন অক্ষমতাকে দূরে সরাবেন কীভাবে? কীভাবে সঙ্গমে অনিহা কাটাবেন?

শরীর সুস্থ রাখতে যেমন খাওয়া দাওয়ার দিকে নজর দিতে হয়, তেমনই সঙ্গমের ইচ্ছা বাড়ানোর জন্য খাওয়া দাওয়ায় জোর দিতে হবে। নাহলে সুস্থ জীবনযাপন করা দায়।

ভাল ও পুষ্টিযুক্ত খাবার খেলে বিভিন্ন যৌন রোগ থেকেও মুক্তি পাওয়া সম্ভব। তাই খাদ্যতালিকায় ভিটামিন, মিনারেল, অ্যামিনো অ্যাসিড যুক্ত খাবার রাখা উচিত। তাতেই সঙ্গমের ইচ্ছা বাড়ানো যায়, সেই সঙ্গে শরীরও সুস্থ থাকে।

খাদ্যাভ্যাস ঠিক থাকলে যেমন রোজের জীবন চনমনে কাটবে, তেমন নিজের সঙ্গীকেও খুশি করতে পারবেন। বিশেষজ্ঞরাও কিন্তু এমনটাই বলছেন।

সঙ্গমের ইচ্ছা তখনই বাড়বে, যখন আপনার শরীর সব দিক থেকে সুস্থ থাকবে। এর পাশাপাশি সারাদিন কাজের ক্ষমতাও থাকবে যথেষ্ট। শুধু রোজকার মেনুতে একটা করে আপেল রাখতে হবে।

আপেলে কুয়ারসেটিন নামক একটি পদার্থ থাকে। তা যৌন চাহিদা বাড়াতে সাহায্য করে। ফলে শরীরে কিছু হরমোনের ক্ষরণ বাড়ে। আর সেই সঙ্গে মনও থাকে একদম চাঙ্গা। পুষ্টিবিদদের মতে, আপেল খেলে হৃদ্‌যন্ত্র সুস্থ থাকে। বাড়ে সঙ্গমের ইচ্ছা এবং ক্ষমতাও।

প্রতিদিন একটি করে আপেল খেলেই যৌন অক্ষমতা থেকে মুক্তি পাবেন। আর তাতেই খুশি করতে পারবেন আপনার সঙ্গীকে। আপেলে প্রচুর এন্টিঅক্সিডেন্ট রয়েছে, যা জননাঙ্গে রক্ত সরবরাহ বাড়ায়।

আপেল খেলে নিয়ন্ত্রণে থাকে রক্তচাপ। উচ্চ রক্তচাপ অনেক সময়ে যৌনতার ক্ষমতা কমিয়ে দেয়। তাই নিয়মিত আপেল খেলে তা এড়িয়ে যাওয়া সম্ভব। ফলে আজ থেকেই ডায়েটে রাখুন এই ফল।