ঢাকা | মে ২১, ২০২৪ - ২:২২ পূর্বাহ্ন

শিরোনাম

বান্দরবান শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি পিসিএনপি’র শ্রদ্ধা নিবেদন

  • আপডেট: Tuesday, February 20, 2024 - 7:35 pm

বান্দরবান জেলা প্রতিনিধি।।
আজ অমর একুশে ফেব্রুয়ারী। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। সব বাঁধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিন সালাম, বরকত, রফিক সহ অনেকে আত্মাহুতি দিয়েছিলেন।

এজন্যই দিনটি একই সঙ্গে গৌরবের ও শোকের। জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদদের স্মরণ করছে। দিবসটি শুধু বাঙালির নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের। পৃথিবীর কয়েক হাজার ভাষাভাষী মানুষও দিনটি শ্রদ্ধাভরে পালন করছেন।
দিবসের প্রথম প্রহর রাত ১২.০১ মিনিটে বান্দরবান কেন্দ্রীয় শহীদ মিনারে শহিদ বেদীতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় পিসিএনপি ও সহযোগী সংগঠন পিসিসিপি, পিসিএমপি বান্দরবান পার্বত্য জেলা।

এ সময় উপস্থিত ছিলেন পিসিএনপি কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান ও পিসিএনপি বান্দরবান জেলা সাধারন সম্পাদক মোহাম্মদ নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নুরুল আবছার, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো: শাহজালাল, পিসিএমপি বান্দরবান জেলা সভানেত্রী মোসা: রাহিমা বেগম, পিসিসিপি বান্দরবান জেলা সভাপতি আসিফ ইকবাল, সিনিয়র সহ-সভাপতি জমির উদ্দিন, সাধারন সম্পাদক হাবীব আল মাহমুদ সহ জেলা ও পৌরসভা পিসিএনপি, পিসিসিপি ও পিসিএমপি’র অন্যানঢ় নেতৃবৃন্দ।