ঢাকা | মে ২১, ২০২৪ - ৩:২৫ অপরাহ্ন

শিরোনাম

সীমান্তে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ বিজিবির মহাপরিচালকের

  • আপডেট: Wednesday, February 7, 2024 - 12:59 pm
মোহাম্মদ ইউনুছ,নাইক্ষ্যংছড়ি, (বান্দরবান) 
মিয়ানমার সীমান্তে উদ্ভূত যেকোনো পরিস্থিতি  মোকাবিলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী। বুধবার (৭ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার সময়ে বান্দরবান জেলায় বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিদর্শন শেষে তিনি এ নির্দেশনা দেন।
বিজিবির প্রেস ব্রিফিং বলেন,পুরো মিয়ানমারে সংঘাতময় পরিস্থিতি চলছে। যার প্রভাব বাংলাদেশ সীমান্তসংলগ্ন মিয়ানমারের রাখাইন রাজ্যেও এসে পড়েছে।
প্রতিনিয়ত সেখানকার অস্থিতিশীল অবস্থা ও সংঘাতময় পরিস্থিতির খবর পাওয়া যাচ্ছে।
 এমন পরিস্থিতিতে সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বিজিবি মহাপরিচালক সীমান্ত পরিদর্শন করেন।
বিজিবি জানায়, বিজিবির কক্সবাজার রিজিয়ানের আওতাধীন বাংলাদেশ- মায়ানমার সীমান্তের বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু বিওপি ও ঘুমধুম সীমান্ত এলাকা পরিদর্শন করেন বিজিবি মহাপরিচালক।
এ সময় তিনি দায়িত্বরত সব পর্যায়ের বিজিবি সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি সবাইকে সর্বোচ্চ পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি সীমান্তে উদ্ভূত যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেন।
এ সময় বিজিবি মহাপরিচালকের সঙ্গে বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা, কক্সবাজার রিজিয়ন কমান্ডার, রামু সেক্টর কমান্ডার ও সংশ্লিষ্ট ব্যাটালিয়নগুলোর অধিনায়কেরাসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।