ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৬:৪১ অপরাহ্ন

বান্দরবানে ইউপি চেয়ারম্যান অপহরণের প্রতিবাদে পিসিএনপির মানববন্ধন

  • আপডেট: Tuesday, February 6, 2024 - 8:52 am

বান্দরবান প্রতিনিধি।।

কুকি-চীন ন‍্যাশাল ফ্রন্ট (কেএনএফ) কর্তৃক বান্দরবান রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লা মং মার্মাকে অপহরণ, মুক্তিপণ আদায়,প্রতিনিয়ত চাঁদাবাজি ও পার্বত্য চট্টগ্রামকে দেশের মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন করার পায়তারার প্রতিবাদে মানববন্ধন করেছে পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি) বান্দরবান জেলা শাখা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারী) সকাল ১১টায় পিসিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে বান্দরবান বাজারস্থ বঙ্গবন্ধু মুক্তমঞ্চ এর সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিসিএনপি’র কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান। প্রধান অতিথির বক্তব‍্যে তিনি বলেন,কেএনএফ শান্তি বৈঠক করার পরও তাদের সন্ত্রাসী কর্মকান্ড অব‍্যাহত রেখেছে।সম্প্রতি একজন ইউপি চেয়ারম্যানকে অপহরণ ও মুক্তিপণ আদায়,চাঁদাবাজি,গুম,খুন ইত‍্যাদি এখনো চালিয়ে যাচ্ছে।তারা পার্বত‍্য চট্টগ্রামকে দেশের মূল ভূখণ্ড থেকে আলাদা করার পাঁয়তারা চালিয়ে যাচ্ছে। তিনি কেএনএফ এর এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অচিরেই শক্ত হাতে কেএনএফকে নিধন করার জন‍্য প্রশাসনকে আহ্বান জানান।তাছাড়া নাগরিক পরিষদ কঠিন কর্মসূচী ঘোষনা করবেন বলেও হুঁশিয়ারী দেন।

এসময় অন‍্যানদের মধ‍্যে উপস্থিত ছিলেন, পিসিএনপির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক শাহজালাল,পিসিএনপি জেলা সহ সভাপতি নুরুল আলম,আব্দুস শুক্কুর, পিসিএনপির সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন,জেলা পিসিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুল আবছার, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল হোসেন, পৌর সভাপতি শামসুল হক সামু, সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন,
জেলা ছাত্র পরিষদের সভাপতি আসিফ ইকবাল,সাধারণ সম্পাদক হাবীব আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মোঃ ইমন, মহিলা পরিষদের জেলা সভানেত্রী মোসাঃ রাহিমা বেগমসহ পিসিএনপি ও তার সহযোগী সংগঠণের নেতাকর্মীগণ।

উল্লেখ্য,গত ১৪ জানুয়ারি-২০২৪ তারিখ বিকেল সাড়ে ৩টার দিকে রুমা-কেওক্রাডং সড়কের হারমুনপাড়ার মূল সড়ক থেকে বর্ণিত ইউপি চেয়ারম্যানকে অপহরণ করা হয়।